২০০ মিলিয়নে সৌদির ক্লাবে রোনালদো

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ শুরুর ৩-৪ দিন আগে ক্লাব ও কোচকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে আলোচনায় এসেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রতিক্রিয়াটাও এসেছে খুব দ্রুত। বিশ্বকাপের মাঝামাঝি সময়েই পর্তুগিজ তারকাকে ছেড়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন ঠিকানা খুঁজতে দেরই করেননি রোনালদোও। আগামী জানুয়ারি থেকে সৌদির ক্লাব আল নাসেরে খেলবেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।  মার্কা তাদের প্রতিবেদনে সোমবার (৫ ডিসেম্বর) জানিয়েছে, ‘১ জানুয়ারি থেকে সৌদি আরবের ক্লাব আল-নাসরে খেলবেন রোনালদো।

আরো পড়ুন:
>৫৫০০ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ বাহিনী
>ঝিনাইদহে সাতটি ককটেল ও ৯টি পেট্রোল বোমা জব্দ

ক্লাবটির সঙ্গে তিনি আড়াই মৌসুমের জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন। পর্তুগালের হয়ে নিজের শেষ বিশ্বকাপে কাতারে পাড়ি দেয়ার দুদিন আগেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সব সম্পর্কের ইতি টানেন রোনালদো। এরপরই তাকে দলে ভেড়ানোর জন্য এগিয়ে আসে আল-নাসর। ইউরোপের প্রতিযোগিতা ছেড়ে সৌদি আরবের ক্লাবে যোগ দেয়ার পেছনে বাণিজ্যিক সার্থকেই বড় করে দেখছে মার্কা। তারা জানাচ্ছে, বিশ্ব ফুটবলে সৌদি আরবের খেলাকে সম্প্রসারিত করতে রোনালদোকে দলে টানছে ক্লাবটি।

এ জন্য তাকে প্রতি মৌসুমে প্রায় ২০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দেবে ক্লাবটি। আর তাতে ফুটবলারদের আয়ের রেকর্ডে তিনি ছাড়িয়ে যাবেন লিওনেল মেসি ও নেইমার জুনিয়রকে। প্রতি মৌসুমে মেসির আয় ৭৫ আর নেইমারের ৭০ মিলিয়ন ইউরো। অর্থাৎ, সর্বোচ্চ আয় করা ফুটবলারের তালিকায় সবার শীর্ষে ওঠার প্রস্তাব এখন রোনালদোর সামনে। মার্কা যদিও জানাচ্ছে রোনালদো আল-নাসরের প্রস্তাবে সম্মতি দিয়েছে, তবে এ বিষয়ে পর্তুগিজ তারকার পক্ষ থেকে এখনও কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি।

ডিসেম্বর ০৫, ২০২২ at ২০:৪৩:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস