৫৫০০ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ বাহিনী

ছবি: সংগৃহীত

বাংলাদেশ পুলিশ বাহিনী সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠান এবার ৬৪ জেলা থেকে লোকবল নিয়োগ দেবে। বাংলাদেশ পুলিশে বিভিন্ন জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে মোট পাঁচ হাজার পাঁচশত জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য পুরুষ ও নারী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহীরা নির্ধারিত তথ্য পূরণ সাপেক্ষে অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)। পদের সংখ্য: ৫ হাজার ৫০০ জন। কোন জেলায় কত জন নেওয়া হবে, সে তথ্য জানতে ক্লিক করুন এখানে।

শিক্ষাগত যোগ্যতা

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসএসসি অথবা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ন্যূনতম জিপিএ ২.৫ থাকতে হবে। প্রার্থীকে জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক হতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব-২০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

শারীরিক গঠন

সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে পুরুষ প্রার্থীর উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। নারী প্রার্থীর উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। পুরুষ প্রার্থীর বুকের মাপ সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি। দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন (http://police.teletalk.com.bd/home.php) এই ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ
২৮ ডিসেম্বর, ২০২২।
সূত্র: বাংলাদেশ পুলিশ ওয়েসবাইট।

পাঠক প্রিয় অনলাইন নিউজ পোর্টাল deshdarpon.com লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

ডিসেম্বর ০৫, ২০২২ at ১৮:৫৩:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস