ভারতের বিপক্ষে সাকিবের পাঁচ উইকেট শিকার

ছবি: সংগৃহীত

রোববার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মাঠে নেমেছে বাংলাদেশ-ভারত। মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক লিটন কুমার দাস। বল হাতে দুর্দান্ত করছে টাইগাররা।

আরো পড়ুন:
>ইন্ডিয়ার বিপক্ষে বাংলাদেশের জয়ের জন্য দরকার ১৮৭ রান
>শক্তিশালী ভারতকে চেপে ধরেছে বাংলাদেশ

১৫৬ রানেই ৮ উইকেট হারিয়েছে ভারত। সাকিব আল হাসান একাই শিকার করেছেন পাঁচটি উইকেট। প্রতিবেদন লেখার সময় ভারতের স্কোর ৩৯ ওভারে ৮ উইকেটে ১৬৮ রান। লোকেশ রাহুল ৬৩ ও মোহাম্মদ সিরাজ ৪ রানে ব্যাট করছেন। এর আগে, দলীয় রান ৫০ হওয়ার আগেই সাজঘরে ফিরেন শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও বিরাট কোহলি। রোহিত ২৭ ও কোহলি ৯ রান করে সাকিব আল হাসানের শিকার হয়েছেন।

শিখর ধাওয়ানের উইকেটটি নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ৪৯ রানে তিন উইকেট হারানোর পর ৪৩ রানের জুটি গড়েন আইয়ার ও রাহুল। আইয়ারকে মুশফিকুর রহীমের ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন এবাদত হোসেন।

৩৯ বলে ২৪ রান করেছেন এই ডানহাতি ব্যাটার। পঞ্চম উইকেটে ৬০ রানের জুটি গড়েন রাহুল ও ওয়াশিংটন সুন্দর। ১৯ রান করা সুন্দরকে ফেরান সাকিব আল হাসান। এর কিছুক্ষণ পর শার্দুল ঠাকুরকে বোল্ড করে পাঁচ উইকেট পূরণ করেন সাকিব। এ নিয়ে ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থবারের মতো পাঁচ উইকেট শিকার করলেন এই অলরাউন্ডার।

ডিসেম্বর ০৪, ২০২২ at ১৬:২৬:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস