কানায় কানায় পরিপূর্ণ পলোগ্রাউন্ড মাঠ

চট্টগ্রাম নগর উত্তর দক্ষিণ নেতাদের বক্তব্যের মাধ্যমে আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে জনসভায় যোগ দিতে আসছেন আওয়ামী লীগের নেতা-কর্মী ও সাধারণ জনগণ। চট্টগ্রামের সিআরবি, পুরোনো রেলস্টেশন, টাইগারপাস দিয়ে মানুষ সমাবেশ প্রাঙ্গণে আসছেন। মিছিল করে, ব্যানার-ফেস্টুন নিয়ে, বাদ্য বাজিয়ে জনসভায় আসতে শুরু করেছেন। বেলা ১১টা বাজতেই মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

সভার শুরুতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য মোছলেম উদ্দিন চৌধুরী সভাপতিত্ব করার জন্য নাম প্রস্তাব করেন। তা সমর্থন করেন উত্তর জেলার সভাপতি এম এ সালাম। শুরুতে প্রয়াত নেতাদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

রোববার দুপুর সোয়া ১২টায় চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড মাঠে আনুষ্ঠানিকভাবে শুরু হয় এই জনসভা। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। প্রায় ১১ বছর পর চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভায় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী।

জনসভা সঞ্চালনা করছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। জনসভাস্থলে যাচ্ছেন নেতা–কর্মীরা।

আরো পড়ুন:
যুবদল সভাপতি টুকু আটক
রাতভর বিশেষ অভিযানে রাজধানীতে গ্রেফতার শতাধিক: ডিএমপি
টুকু-নয়নকে গ্রেফতারের প্রতিবাদে ভোলায় যুবদলের বিক্ষোভ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে চট্টগ্রামের ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২২-এ যোগ দিয়েছেন। সেখানে তিনি বক্তব্য দেন। সেখান থেকে দুপুরে হেলিকপ্টারে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে নামবেন তিনি। স্টেডিয়াম থেকে গাড়িতে প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ডের জনসভায় যোগ দেবেন।

চট্টগ্রাম নগর উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করছেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেলা ৩টায় সমাবেশের মূল মঞ্চে আসার কথা রয়েছে। তিনি প্রধান অতিথির ভাষণ দেবেন। দুপুরে সমাবেশ শুরু হলেও এর আগেই নেতা-কর্মীদের উপস্থিতিতে পলোগ্রাউন্ড মাঠ পূর্ণ হয়ে যায়। জনসভা ঘিরে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে।

নগরের বিভিন্ন মোড়ে মোড়ে এবং জনসভা প্রাঙ্গণ ও আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আছেন। সমাবেশে আসা ব্যক্তিদের নিরাপত্তা ফটকের ভেতর দিয়ে মাঠে প্রবেশ করতে হয়েছে। জনসভার মূল মঞ্চে বেলা সোয়া ১১টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এতে দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পীরা।

ডিসেম্বর ০৪.২০২২ at ১৬:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/ এমএইচ