শক্তিশালী ভারতকে চেপে ধরেছে বাংলাদেশ

ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপকে হাত খুলে খেলতে দিচ্ছে না বাংলাদেশের বোলাররা। দুর্দান্ত বোলিংয়ে রান তুলতে ঘাম ঝরাতে হচ্ছে আইয়ার-রাহুলদের। মিরাজ-সাকিবের কিপটে বোলিংয়ে ২৮ ওভার শেষে ভারতের স্কোরবোর্ডে ওঠেছে ৪ উইকেট হারিয়ে ১২৮ রান।

টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়ে শুরু থেকেই দারুণ বোলিং করতে থাকে বাংলাদেশের বোলাররা। ওপেনিং জুটি ভাঙতে বেশি সময় লাগেনি। ম্যাচের ষষ্ঠ ওভারে ধাওয়ানকে তুলে নিয়ে ওপেনিং জুটি ভাঙেন মিরাজ। এরপর সাকিব শো। তিন বলে রোহিত ও কোহলিকে তুলে নিয়ে ভারতকে বিপদে ফেলে দেয় বাংলাদেশ। রোহিত শর্মা ফিরেন ২৭ রান করে, আর কোহলি ফেরেন ৯ রানে।

আরো পড়ুন:
নয়াপল্টনে ককটেল বিস্ফোরণে বিএনপির ১৫ নেতার বিরুদ্ধে মামলা
চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভার আনুষ্ঠানিকতা শুরু
ঘোড়াঘাটে দাঁড়িয়ে থাকা ট্রাকের ধাক্কায় খাদে ট্রাক

এরপর অবশ্য ৪৩ রানের একটা জুটি গড়েন আইয়ার ও রাহুল। কিন্তু সে জুটিও বেশি বড় করতে দেননি এবাদত হোসেন। অফ স্ট্যাম্পের বাইরে শর্ট বলটি পুল করতে গিয়ে ক্যাচ তুলে দেন আইয়ার। সেটি তালুবন্দি করেন উইকেটরক্ষক মুশফিক।

বাংলাদেশের বোলারদের গুড লাইন এবং লেন্থের বোলিংয়ে রান করতে কষ্টই হচ্ছে ভারতের ব্যাটারদের। এদিকে ভারতের বিপক্ষে তিন পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। দলের অভিজ্ঞ তিন খেলোয়াড় সাকিব, মাহমুদউল্লাহ ও মুশফিক থাকায় বেশ শক্তিশালী দলই পেয়েছেন বাংলাদেশের নতুন অধিনায়ক লিটন দাস।

ডিসেম্বর ০৪.২০২২ at ১৪:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/ এমএইচ