ভোলায় ভূয়া জিনের বাদশা কালা হুজুর আটক

ভোলার বোরহানউদ্দিন থেকে ভ‚য়া পরিচয় দানকারী মাওলানা কামরুজ্জামান ওরফে কালা হুজুর নামের এক জিনের বাদশাকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)। শনিবার(৩ ডিসেম্বর) ভোর ৫ টায় উপজেলার দেউলা ইউনিয়নের চর আলগী গ্রামের চাঁদনীর হাট এলাকায় নির্মানাধীন ঘরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। ওই ভ‚য়া পরিচয় দানকারী মাওলানা কামরুজ্জামান ওরফে কালা হুজুর জিনের বাদশার আসল নাম মো. নাজিম উদ্দিন হাওলাদার (২৫)। সে উপজেলা কাচিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের চকডোষ গ্রামের মো. নিরব হাওলাদারের ছেলে।

র‌্যাব-৮ এর ভোলার মিডিয়া সেল সূত্রে জানাযায়, ভূয়া জিনের বাদশা পরিচয়ে প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে জনসাধারণের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় এই চক্রটি। বিষয়টি গত ১৫ দিন প‚র্বে র‌্যাব-৮ বরিশাল নজরে আসে। এ বিষয়ে ভোলা ক্যাম্প ছায়া তদন্ত শুরু করে। প্রায় দুই সপ্তাহ ব্যাপী তদন্ত এ বিষয়ের সত্যতা পাওয়া যায়। আজ শনিবার ভোলা ক্যাম্পের একটি আভিযানিক দল এএসপি মো. জামালউদ্দিনের নেতৃত্বে ভোলার বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নের চর আলগী গ্রামের চাঁদনীর হাট বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া জিনের বাদশা পরিচয় দানকারী মাওলানা কামরুজ্জামান ওরফে কালা হুজুর নাম ধারণকারী জিনের বাদশা মো. নাজিমউদ্দিন হাওলাদারকে আটক করা হয়েছে।

আরো পড়ুন:
ভোলায় ১৫ জেলে অপহরণ, মুক্তিপণে ছাড়া পেলেন ৯ জেলে, ৬ জেলের হদিস নেই
জীবন–মৃত্যুর সন্ধিক্ষণে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে

আটককৃত ব্যক্তি নিজেকে জিনের বাদশা পরিচয় দিয়ে জিন-পরী ও তান্ত্রিক দ্বারা বিভিন্ন সমস্যার সমাধানসহ ভাগ্য পরিবর্তন করার মিথ্যা আশ্বাস দিয়ে দেশের বিভিন্ন প্রান্তে বসবাসকারী সাধারণ জনগণের কাছ থেকে বিকাশের মাধ্যমে লাখ-লাখ টাকা হাতিয়ে নেয়। আটককালে তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল, সিমকার্ড, ইজিবাইক এবং নগদ-৬ হাজার ৬ শত টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন যাবত জিনের বাদশা পরিচয়ে বিভিন্ন ফেসবুক পেইজ এবং লোকাল টিভি চ্যানেলে বিজ্ঞাপনের মাধ্যমে নিজের মোবাইল নাম্বার, বিকাশ একাউন্ট, নগদ একাউন্ট দিয়ে প্রতারনার কথা স্বীকার করে। ভুক্তভোগী লোকজন নিজেদের সমস্যার সমাধানের জন্য যোগাযোগ করলে কৌশলে বিকাশ ও নগদের মাধ্যমে পর্যায়ক্রমে টাকা হাতিয়ে নেয়। মিডিয়া সেল আরো জানায়, আটককৃত আসামীর বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

ডিসেম্বর ০৪.২০২২ at ০৯:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/ এমএইচ