জীবন–মৃত্যুর সন্ধিক্ষণে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে

ছবি: সংগৃহীত

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। কেমোথেরাপিতে সাড়া মিলছে না। তাই তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেয়া হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার ক্যানসারের সঙ্গে লড়তে থাকা পেলেকে হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তাঁর অসুস্থতা কতটা জটিল, তা নিয়েও তৈরি হয় ধোঁয়াশা।

ইএসপিএন ব্রাজিল পেলের অবস্থা উদ্বেগজনক বললেও সে খবর সঠিক নয় বলে জানান পেলের মেয়ে কেলি নাসিমেন্তো। ইনস্টাগ্রামে তিনি লিখেছিলেন, তাঁর বাবার শারীরিক অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে যে খবর দেওয়া হচ্ছে, তা সত্য নয়। নিয়মিত পরীক্ষা-নিরীক্ষার জন্য এই কিংবদন্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরো পড়ুন:
>ডি মারিয়া নেই অস্ট্রেলিয়ার বিপক্ষে, কেমন হবে একাদশ
>মানুষের ঢল ভাঙ্গুড়ার বাউত উৎসবে

তবে ইএসপিএন ব্রাজিল তাদের সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, পেলের শরীর ফুলে যাওয়ায় তাঁকে আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে তাঁর অসুস্থতা কতটা জটিল, তা নিশ্চিত হওয়া যাবে। পাশাপাশি পেলে হৃদ্‌রোগজনিত সমস্যাতেও ভুগছেন বলে জানানো হয়। পেলের অসুস্থতার এ খবরে উদ্বেগও প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিতে শুরু করেন তাঁর ভক্তরা।

এমনকি কাতারে কাল ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের ম্যাচে দলটির সমর্থকেরা গ্যালারি থেকে পোস্টার হাতে পেলেকে দ্রুত সেরে ওঠার জন্য শুভকামনা জানান। পেলের বিশাল জার্সি নিয়ে মাঠে আসেন তাঁরা। এর মধ্যে গতকাল ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’ জানিয়ে প্রার্থনা ও শুভকামনার জন্য ভক্তদের ধন্যবাদ জানান তিনবারের বিশ্বকাপজয়ী এই ফুটবলার। তাঁর এই পোস্টে ভক্তদের মধ্যেও ফিরে আসে স্বস্তি।

তবে সেই স্বস্তি খুব বেশি সময় স্থায়ী হলো না। পরিস্থিতির অবনতি হওয়ায় এখন সংকটাপন্ন অবস্থায় আছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার লম্বা সময় ধরে ক্যানসারের সঙ্গে লড়ছেন পেলে। গত বছরের সেপ্টেম্বরে ৮২ বছর বয়সী এই ফুটবল কিংবদন্তির শরীর থেকে টিউমার অপসারণ করা হয়। তবে এরপরও তাঁর শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয়নি। চলতি বছরই একাধিকবার হাসপাতালে ভর্তি হন তিনবারের বিশ্বকাপজয়ী এই তারকা।

ডিসেম্বর ০৩, ২০২২ at ২১:৩৯:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস