আগামীকাল যবিপ্রবিতে আসছেন শিক্ষামন্ত্রী, উদ্বোধন করবেন নতুন একাডেমিক ভবন

সংগৃহীত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আসছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আগামীকাল (৪ ডিসেম্বর) নবনির্মিত স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করবেন তিনি। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সাথে সাক্ষাৎকালে এ তথ্য নিশ্চিত করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

আরো পড়ুন:
>মানুষের ঢল ভাঙ্গুড়ার বাউত উৎসবে
>ভোলায় তিন ইউনিয়নে চেয়ারম্যানসহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

জানা যায়,২০১৮ সালের ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে যবিপ্রবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৫২তম সভায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবনের নাম প্রখ্যাত বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর নামে নামকরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। বহুল প্রতীক্ষিত এই একাডেমিক ভবন সম্পর্কে জানতে চাইলে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের মাধ্যমে বিভিন্ন বিভাগের ক্লাস ও ল্যাব সম্পর্কিত যে সংকট তা শতভাগ নিরসন হবে।

শিক্ষার্থীদের পর্যাপ্ত ল্যাব সুবিধা দিতে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি মাননীয় শিক্ষামন্ত্রী আমাদের বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, গবেষণা, ল্যাব ও অর্জন গুলি দেখে অভিভূত হবেন।বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নকে ত্বরান্বিত করতে মাননীয় শিক্ষামন্ত্রীর কাছে আমরা দাবী জানাবো।

ডিসেম্বর ০৩, ২০২২ at ২১:২৬:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস