ভোলায় তিন ইউনিয়নে চেয়ারম্যানসহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ভোলার চরফ্যাশনে তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যানসহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেছে রিটানিং কর্মকর্তা। শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে মনোনয়ন যাচাই বাচাই কালে এসব প্রার্থী ও তাদের পরিবারের সদস্যরা সরকারী সুবিধার আওয়াতায় থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, চরফ্যাশন উপজেলার জিন্নাগড়, আমিনাবাদ ও নীলকমল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী স্বতন্ত্র প্রার্থীসহ ১৪ জন চেয়ারম্যান, সাধারন সদস্য পদে ১০২জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আরো পড়ুন:
>ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনাসভা
>ঘোড়াঘাটে আত্মীয়র বাড়ি থেকে ফেরার সময় ছাগল চুরি ৩ যুবক জনতার হাতে আটক

শনিবার মনোনয়ন পত্র যাচাই বাচাই কালে জিন্নাগড় ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোল্লা আবুল কালামের পরিবাররের সন্তানদের নামে ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মস‚চীর আওয়াতায় ১০ টাকা কেজি দরের চালের ডিলারশীপ থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপর দিকে একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারন সদস্য প্রার্থী মো. রুবেলের নামে খাদ্যবান্ধব কর্মস‚চীর আওয়াতায় ১০ টাকা কেজি দরের চালের ডিলারশীপ থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এছাড়াও নীলকমল ইউনিয়নে ৪ নং ওয়ার্ডের সাধারন সদস্য প্রার্থী আবুল কালাম আজাদের ঋণ খেলাপী থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম বলেন, নিজ নির্বাচনী এলাকায় এসব প্রার্থী ও তাদের পরিবারের সদস্যরা সরকারী সুবিধার আওয়াতায় থাকায় যাচাই বাচাই কালে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে প্রার্থীদের আপিল করার সুযোগ রয়েছে। তাদেও ব্যাপারে আপিল বিভাগ পরবর্তী ব্যবস্থা নিতে পরবেন।

ডিসেম্বর ০৩, ২০২২ at ২০:৪৭:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস