ডি মারিয়া নেই অস্ট্রেলিয়ার বিপক্ষে, কেমন হবে একাদশ

ছবি: সংগৃহীত

লিওনেল স্কালোনি আর্জেন্টিনাকে কোন কৌশলে খেলাবেন, এটা কিছুটা হলেও এখন অনুমান করতে পারে প্রতিপক্ষ দলগুলো। কিন্তু একটা বিষয় অনুমান করা খুব কঠিনই হয়ে যাচ্ছে—কোন ম্যাচে স্কালোনি শুরুর একাদশে কোন ১১ জনকে খেলাবেন! প্রতিপক্ষ দল কীভাবে বুঝবে, আর্জেন্টিনার কোচ শুরুর একাদশে কাকে কাকে খেলাবেন, এটা তো ম্যাচের ঘণ্টাকয়েক আগে দলটির খেলোয়াড়েরাই জানতে পারেন না! গোলবারের নিচে এমিলিয়ানো মার্তিনেজ আর ফরোয়ার্ডে লিওনেল মেসি, এ দুজন সব সময়ের জন্যই স্কালোনির শুরুর একাদশে নিশ্চিত।

আরো পড়ুন:
>ঝিনাইদহ মা ও শিশু কল্যান কেন্দ্রের চৌকিদার এখন ড্রাইভার!
>ঘোড়াঘাটে আত্মীয়র বাড়ি থেকে ফেরার সময় ছাগল চুরি ৩ যুবক জনতার হাতে আটক

কিন্তু এ ছাড়া আর কারা খেলবেন অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে? চোটের কারণে আনহেল ডি মারিয়ার এ ম্যাচে না খেলাটা নিশ্চিত করেছে আর্জেন্টিনা দলের একাধিক সূত্র। দি মারিয়া না থাকায় পরিকল্পনা আর একাদশে নিশ্চিতভাবেই পরিবর্তন আনতে হবে স্কালোনিকে। তাঁর বিকল্প হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে কাকে নামাবেন স্কালোনি? আলেহান্দ্রো গোমেজ বা আনহেল কোরেয়ার কাউকে এখানে খেলাতে পারেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার একাদশ বোঝার চেষ্টায় এবার রক্ষণ ধরে এগোনো যেতে পারে। আর্জেন্টিনার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী মার্কোস আকুনিয়াকে এ ম্যাচে না–ও রাখতে পারেন স্কালোনি। তাঁর জায়গায় খেলবেন নিকোলাস তালিয়াফিকো। রক্ষণে এই একটিই পরিবর্তন আসতে পারে। মাঝমাঠে লিয়ান্দ্রো পারেদেস খেলতে পারছেন না। তবে এ নিয়ে খুব বেশি দুশ্চিন্তা থাকার কথা নয় স্কালোনির।

আর্জেন্টিনার মাঝমাঠ গ্রুপ পর্বে প্রত্যাশা অনুযায়ী খেলেছে। পারেদেসের জায়গায় আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেন আলেহান্দ্রো গোমেজ বা আনহেল কোরেয়ার কেউ। আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে হুলিয়ান আলভারেজকে খেলানোর সম্ভাবনাই বেশি। সব মিলিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার শুরুর একাদশ কী হতে পারে, এটা একনজরে দেখে নেওয়া যাক।
গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ।

রক্ষণভাগ: নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনিয়া/নিকোলাস তালিয়াফিকো।

মাঝমাঠ: রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, আলেহান্দ্রো গোমেজ/আনহেল কোরেয়া।

আক্রমণভাগ: হুলিয়ান আলভারেজ, লিওনেল মেসি।

ডিসেম্বর ০৩, ২০২২ at ২১:০৬:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস