পাইকগাছায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

খুলনার পাইকগাছায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুল মাঠে দিন ব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করা হয়। কাগজী প্রতিবন্ধী উন্নয়ন ট্রাস্ট, উপজেলা অভিভাবক ও প্রতিবন্ধী উন্নয়ন ফোরাম বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও অন্যান্য উপকরণ বিতরণ এবং প্রতিবন্ধীদের মধ্যে বিভিন্ন খেলাধুলা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ কেএম মেছবাহুল ইসলাম এর সভাপতিত্বে দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম। বিশেষ অতিথি ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার ডি-সার্কেল সাইফুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান ও লস্কর ইউনিয়ন অক্সিজেন ব্যাংক এবং কাগজী প্রতিবন্ধী উন্নয়ন ট্রাস্ট এর প্রতিষ্ঠাতা কেএম আরিফুজ্জামান তুহিন।

আরো পড়ুন :
রাণীশংকৈলে কৃষক লীগের কৃষকের ধান কাটা কর্মসূচির উদ্বোধন 
১৩ বছর পর চলতি মাসে ফিরছে প্রাথমিক বৃত্তি পরীক্ষা

শিক্ষক হাফিজুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, ওসি তদন্ত রফিকুল ইসলাম, উপজেলা অভিভাবক ও প্রতিবন্ধী উন্নয়ন ফোরামের সভাপতি প্রজিৎ কুমার রায়, কাগজী প্রতিবন্ধী উন্নয়ন ট্রাস্টের সভাপতি কেএম আসাদুজ্জামান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল কালাম আজাদ, প্রতিবন্ধী শিক্ষক সুভাষ চন্দ্র মন্ডল, আওয়ামী লীগনেতা বিভূতি ভূষণ সানা, এসএম শাহবুদ্দীন শাহীন, সায়েদ আলী কালাই, বিকাশ চন্দ্র সরকার, প্রতিবন্ধী শিক্ষার্থী তাসলিমা খাতুন, তুহিন, ফাহিম ও অসীম সরকার। অনুষ্ঠানে বিভিন্ন এলাকার প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার সহ বিভিন্ন উপকরণ এবং খেলাধুলায় অংশগ্রহণকারী বিজয়ী প্রতিবন্ধীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ডিসেম্বর ০৩.২০২২ at ১৮:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইহ/এমএইচ