টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা আওয়ামী লীগের সম্মেলন নেতাকর্মীদের মাঝে হতাশা

গাজীপুর মহানগরীর জন্য অত্যন্ত গুরুত্বপুর্ণ এলাকা টঙ্গী অঞ্চল। শিল্পাঞ্চল হওয়া ছাড়াও টঙ্গী অঞ্চল ঘিরে রয়েছে সোনালী অতীত ইতিহাস ও ঐতিহ্য। ঢাকার পাশাপাসি হওয়ায় কেন্দ্রীয় অনুষ্ঠান সফল করতে টঙ্গী গাজীপুরের আওয়ামী লীগ প্রত্যক্ষ সহযোগিতা অত্যন্ত গুরুত্ব বহন করে। দীর্ঘ দেড়যুগ পর ২রা ডিসেম্বর শুক্রবার টঙ্গী কলেজ মাঠ্র অনুষ্ঠিত হলো টঙ্গী পূর্ব ও পশ্চিম থানার সম্মেলন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সম্মেলন কমিটির আহŸায়ক মতিউর রহমান মতি’র সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ফারুক খান এমপি। বক্তব্য রাখেন গাজীপুরের মাটি ও মানুষের প্রিয় নেতা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল।সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ফারুক খান বলেন, আজকের সম্মেলন প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ছাড়া বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। তিনি বিএনপিকে উদ্দেশ্যে করে বলেন, ‘সম্মেলনের নামে আওয়ামী লীগকে ভয় দেখাবেন না। কারণ আওয়ামী লীগ জানে কিভাবে সম্মেলন করতে হয়। কিভাবে নির্বাচনে বিজয়ী হওয়া যায়।’

আরো পড়ুন :
শহর, গ্রাম সবখানেই সতর্কতার সঙ্গে প্রস্তুত থাকতে হবে: ওবায়দুল কাদের
সিলেট নগরীতে জলাশয় ভরাট করে নির্মাণ হচ্ছে উচু উচু বিল্ডিং !! আগুন নিয়ন্ত্রণে বেগে ফায়ার সার্ভিসের হিমশিম

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামসুন্নার ভুইয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব আসাদুর রহমান কিরণ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, কাজী ইলিয়াস হোসেন, প্যানেল মেয়র আব্দুল আলীম মোল্লা, কাউন্সিলর নাছির উদ্দিন মোল্লা, কাউন্সিলর কাজী আবু বক্কর সিদ্দিক, কাউন্সিলর আবুল হোসেন, কাউন্সিলর মাজহারুল ইসলাম দিপু, কাউন্সিলর শাহ রিপন, বিল্লাল হোসেন মোল্লা, খালিদুর রহমান রাসেল, আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির সদস্য রাজিব হায়দার সাদিম প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম, গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মো. মোশিউর রহমান সরকার বাবু, যুবলীগ নেতা, জসিম মাতবর, জাকির হোসেন, আজিজুল ইসলাম, লোকমান হোসেন, ফজল করিম, ছাত্রলীগ নেতা শাহাজাদা সেলিম লিটন, কাজী মনজুর ও হায়দারসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

‘এর আগে, শুক্রবার দুপুরের পর থেকেই মিছিলে মিছিলে পরিপূর্ণ হয়ে যায় টঙ্গী সরকারি কলেজের মাঠ। টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের সভাপতি পদে ১২ জন ও সাধারণ সম্পাদক পদে ২৫ জন এবং অপর দিকে পশ্চিম থানায় সভাপতি পদে ৭ জন ও সাধারণ সম্পাদক পদে ১৬ জন প্রার্থী ঘোষণা করেন। সম্মেলনে দ্বিতীয় অংশে টঙ্গীর দুইটি থানায় আওয়ামী লীগের কমিটি স্থগিত রাখা হয়। এতে নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। নেতাকর্মীরা জানান, প্রায় ১৯ বছর পর থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। তবে কমিটি ঘোষণা না করে উল্টো স্থগিত রাখা হয়েছে। নেতাকর্মীরা উৎসাহ হারিয়ে ফেলেছে। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লা খান বলেন, ‘টঙ্গীর দুইটি থানায় আজ আমরা কমিটি ঘোষণা দেইনি। গত ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়নি। মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি শেষে সকলের মতের ভিত্তিতে টঙ্গী পূর্ব ও পশ্চিম থানায় কমিটি ঘোষণা করা হবে।

ডিসেম্বর ০৩.২০২২ at ১৬:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ