জঙ্গিদের ছিনতাইয়ের সমন্বয়ক মেহেদী ও ঈদী রিমান্ডে

২০ নভেম্বর দুপুর সোয়া ১২ টার দিকে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসার আল ইসলামের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ। এছাড়া পলাতক দুই আসামিকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে বাংলাদেশ পুলিশ।

ঢাকার নিম্ন আদালত থেকে দুই জঙ্গিকে ছিনতাইয়ের অভিযোগে দায়ের করা মামলায় আসামি মেহেদী হাসান অমি ওরফে রাফির ৫ দিনের ও ঈদী আমিনের ৬ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত আসামি ঈদী আমিনের ৬ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরো পড়ুন:
ফুলবাড়ীতে ৩৩ কেজি গাঁজাসহ আটক-১, কাভার্ড ভ্যান ও মোটরসাইকেল জব্দ 
ভোলায় মেঘনা নদী থেকে মুক্তিপণের দাবীতে ১৫ মাঝি অপহরণ
থানচিতে শান্তিচুক্তির ২৫ বছরপূর্তি উদযাপন

প্রথম দফার রিমান্ড শেষে দুই আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর কোতয়ালী থানায় পর সন্ত্রাস বিরোধ আইনের মামলার সুষ্ঠু তদন্তের জন্য ঈদী আমিনকে ১১ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফিকে ৮ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ।

কোতোয়ালী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর মো. আশ্রাফ এসব তথ্য নিশ্চিত করেছেন। জানা যায়, গত ২০ নভেম্বর দুপুর ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেওয়া হয়।

আরো পড়ুন:
ফুলবাড়ীতে ৩৩ কেজি গাঁজাসহ আটক-১, কাভার্ড ভ্যান ও মোটরসাইকেল জব্দ 
ভোলায় মেঘনা নদী থেকে মুক্তিপণের দাবীতে ১৫ মাঝি অপহরণ
থানচিতে শান্তিচুক্তির ২৫ বছরপূর্তি উদযাপন

ওই ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ। রাতেই ১০ জঙ্গির ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে ২৪ নভেম্বর জঙ্গি ছিনতাই ঘটনার প্রধান সমন্বয়ক মেহেদী হাসান অমি ওরফে রাফির ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ডিসেম্বর ০২.২০২২ at ১৬:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর