ভোলায় মেঘনা নদী থেকে মুক্তিপণের দাবীতে ১৫ মাঝি অপহরণ

ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীতে জেলে ট্রলারে হামলা চালিয়ে মুক্তিপণের দাবীতে ১৫ মাঝি ও মালিককে অপহরণ করে নিয়ে গেছে জলদস্যূরা। শুক্রবার (২ ডিসেম্বর) ভোর রাতে ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীর চর মোজাম্মেল সীমানায় এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ৯ অপহৃত জেলের নাম জানা গেছে। তারা হলেন, আলাউদ্দিন মাঝি (৪২), সালাউদ্দিন (৩৭), ইউসুফ (৩২), হাসান (৩২), খোকন (২৭), আকবর (২৫), মিরাজ (২৮) ও হান্নান (২৪)।

এরা উপজেলার সুইজ ঘাট ও চৌমুহনী ঘাটের মহিউদ্দিন পেদ্দার, আমিন হাওলাদার ও বাবু মীরের আড়তের জেলে বলে জানা গেছে। স্থানীয় জেলে ও আড়ৎদাররা সত্রে জানাযায়, তজুমদ্দিন উপজেলার সুইজ ঘাট ও চৌমুহনি ঘাট থেকে ১৫টি ট্রলার নিয়ে মাছ শিকারে যায় জেলেরা। এ সময় একদল জলদস্যূ জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ১৫ ট্রলারের ১৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়।

আরো পড়ুন :
থানচিতে শান্তিচুক্তির ২৫ বছরপূর্তি উদযাপন
শ্রমিকরাই হচ্ছে দেশের মূল চালিকা শক্তি- এমপি বাবু
পাইকগাছায় পাখির বাসার জন্য গাছে মাটির পাত্র স্থাপন

তজুমদ্দিন কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মতিউর রহমান বলেন, জেলেদের অপহরণের বিষয়টি আমরা শুনেছি। তবে কেউ এখনও অভিযোগ দেয়নি। আমরা খোঁজ-খবর নিচ্ছি। তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান বলেন, সুনির্দিষ্ট কোন অভিযোগ পাইনি, তবে আমরা জলদস্যুদের খূঁজে বের করার চেষ্টা করছি। এদিকে অপহরণের ঘটনায় ভুক্তভোগী পরিবারসহ জেলে পরিবারগুলোগুলো রয়েছে আতস্ক ও উৎকণ্ঠা মধ্যে। ইলিশ মৌসুমকে কেন্দ্র করে হঠাৎ করেই জলদস্যুদের উপদ্রব বেড়ে যায়। আতঙ্কিত জেলেরা রাতের টহল জোরদারের দাবি তুলেছেন।

ডিসেম্বর ০২.২০২২ at ১৬:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর