পাইকগাছায় নব নির্মিত স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উদ্বোধন

পাইকগাছা উপজেলাধীন সোলাদানায় ১ কোটি ৪৪লক্ষ টাকা ব্যয়ে নব নির্মিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। ১লা ডিসেম্বর বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উদ্বোধন করেন খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগে স্বাস্থ্যসেবা নিতে জনগণকে বিশেষ করে নারী ও শিশুদের দূরবর্তী হাসপাতালে যেতে হতো।

ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক এবং স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র স্থাপনের ফলে নারী ও শিশুদের জন্য স্বাস্থ্যসেবা গ্রহণ সহজ হয়েছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিতে সক্ষম হয়েছে। যার ফলশ্রুতিতে দেশে স্বাস্থ্য খাতে এসেছে আমূল পরিবর্তন, কমেছে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুহার। এসময় তিনি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিনত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এ উপলক্ষে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান চত্বরে, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শিহাব উদ্দীন ফিরোজ বুলুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, খুলনা স্বাস্হ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মোহসিন, খুলনা জেলা পরিবার পরিকল্পনা কার্যালের উপ-পরিচালক মোঃআনোয়ারুল আজিম, খুলনা জেলা পরিষদের সদস্য রবিউল ইসলাম রবি, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী, খুলনা স্বাস্হ্য প্রকৌশল বিভাগের সহকারি প্রকৌশলী মোঃ মাহফুজুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

আরো পড়ুন :
আলাদা হবে নুহা-নাবা, চিকিৎসার খরচ দেবেন প্রধানমন্ত্রী
দায়িত্ব অবহেলায় ১৩৪ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থার সিদ্ধান্ত নির্বাচন কমিশনার
নোমানীকে প্রেসক্লাব চৌগাছা ও রিপোর্টার্স ক্লাবের অভিনন্দন

উপজেলা যুবলীগের সাবেক সদস্য এম,এম আজিজুল হাকিমের পরিচালনায় অনুষ্টানে উপস্হিত ছিলেন, উপজেলা আ’লীগের সাবেক সদস্য পঞ্চানন সানা, ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি প্রমথ সানা, ইউনিয়ন কৃষকলীগের আহবায়ক সুভাষ চন্দ্র রায়, ছায়েদ আলী মোড়ল, আব্দুল বারিক, মো. আকরামুল ইসলাম, গৌতম রায়, সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি রবীন্দ্রনাথ রায়, ইউনিয়ন আ’লীগ নেতা শাহাবুদ্দিন শাহিন, বিমল সরকার, আ. রউফ বিশ্বাস, বিশ্বনাথ মন্ডল, বিএম আরেফিন আলী।

ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন, শেখর চন্দ্র ঢালী এবং মহিলা আ’লীগের নাজমা আক্তার, শেখ জুলি, যুবমহিলা লীগের ফাতিমা তুজ জোহরা (রুপা) ও ছাত্রলীগের রায়হান পারভেজ রনি,রমজান সরদার সহ আরো অনেকে। এদিন বিকেলে এমপি আক্তারুজ্জামান বাবু উপজেলার লতা ইউনিয়নে ১কোটি ৪৭লক্ষ টাকা ব্যায়ে নব নির্মিত লতা ইউনিয়ন স্বাস্হ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উদ্বোধন ও লতা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

ডিসেম্বর ০১.২০২১ at ১৮:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর