নবাবগঞ্জে এসিটি প্রজেক্টের সহযোগিতায়, বিশ্ব এইডস দিবস পালিত

“নিজেদের পরীক্ষা করা: সমতা অর্জন এবং এইচআইভি শেষ করা” প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরের নবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ এবং বেসরকারি এনজিও সংস্থা ল্যাম্ব এর এ্যাডলোসেন্ট এন্ড কমিউনিটি ট্রান্সফরমেশন (এসিটি) প্রজেক্ট দিবস উপলক্ষে র্যালী ও আলোচনা সভার আয়োজন করে।

 বৃহস্পতিবার বেলা ১২ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বর থেকে দিবস উপলক্ষে এক র্যালী বের করা হয়। র্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্সে অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত) ডাঃ শ্যামল কুমার রায়, এসিটি প্রজেক্টের টেকনিক্যাল কো অর্ডিনেটর গোলাম মোস্তফা প্রমূখ। সভায় এইডস প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে দিকনির্দেশনা মুলক আলোচনা করা হয়।

আরো পড়ুন:
ইবিতে শিক্ষক নিয়োগ বোর্ড ঘিরে অধ্যাপককে শোকজ
ইবিতে শারীরিক শিক্ষা বিভাগের ফলাফল ৩ ডিসেম্বর
বিএনপির টাকা পাচার খতিয়ে দেখছেন প্রধানমন্ত্রী: ওবায়দুল কাদের

এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাঃ নাসরিন নাহার মিতু, ডাঃ রবিউল ইসলাম, প্রজেক্টের টেকনিক্যাল কর্মকর্তা মানিক দে, মোর্শেদা সুলতানা, উইলিয়াম জয় হাসদা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্যকর্মী, কিশোর-কিশোরী, স্থানীয় সাংবাদিক সহ গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যে এ উপজেলায় বেসরকারি এনজিও সংস্থা ল্যাম্ব এর এসিটি প্রজেক্টের আওতায় এলাকার প্রত্যন্ত অঞ্চলের নাগরিকদের সুরক্ষায় বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছে। এর মধ্যে নারী নির্যাতন প্রতিরোধ, আত্মহত্যা নিরোধক সহ মাদক বিরোধী নানা কার্যক্রম পরিচালনা করে আসছে।

ডিসেম্বর ০১.২০২১ at ১৭:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর