প্রতিভার বিকাশ ঘটাতে চায় জিপিএ ৫ পাওয়া ভাঙ্গুড়ার মোহনা রানী

চার বিষয়ে শতভাগ নম্বর মোহনা রানী সূত্রধরর। পাবনার ভাঙ্গুড়া পৌরসভার কালীবাড়ি মহল্লার মৃত কাঠমিস্ত্রি উত্তম কুমার ষষ্ঠী সূত্রধরের মেয়ে মোহনা রানী সূত্রধর। তিনি এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। চারটি বিষয়ে পেয়েছে শতভাগ নম্বর।

মাথা গোঁজার এক টুকরা জায়গা ছাড়া আর কোনো সম্পদ নেই মোহনা রানী সূত্রধরের। পরিবারের একমাত্র উপার্জনক্ষম তার বাবা কাঠ মিস্ত্রির কাজ করে সংসার চালাতেন। ৯ বছর আগে দ্বিতীয় শ্রেণিতে পড়ার সময় বাবাকে হারান মোহনা।

এরপর মা মানজু সূত্রধর সেলাই মেশিন কিনে কাজ শেখা শুরু করেন। সেলাইয়ের কাজ করে এবং অন্যদের সহযোগিতায় সংসার চালান তিনি। মানজু সূত্রধর বলেন, ‘না খেয়ে থেকেও আমার মেয়ে মোহনা ছোটবেলা থেকেই সব সময় বই নিয়ে বসে থাকত।

সোমবার (২৮ নভেম্বর) এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। সেখানে আমার মেয়ে জিপিএ ৫ অর্জন করেছে। এটি অনেক গর্বের। সে পঞ্চম শ্রেণিতে বৃত্তি পাওয়ার পর থেকেই স্থানীয় শিক্ষকরা বই-খাতা কিনে দেওয়াসহ সব ধরনের সহযোগিতা করত। বিদ্যালয়ে ও প্রাইভেটের শিক্ষকরা বেতন নিত না। কিন্তু এখন বাইরে ভালো কলেজে পড়াতে গেলে টাকার প্রয়োজন হবে। কিন্তু এত টাকা পাব কোথায়!

আরো পড়ুন:
রাণীশংকৈলে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
পুরুষদের বিশ্বকাপে প্রথম নারী রেফারি ফ্রান্সের স্টেফানি
দ্বিতীয় বার বিয়ের পিঁড়িতে ‘গোধুলি আলাপ’

আমি আমার মেয়েকে উচ্চ শিক্ষিত করে গড়ে তুলতে চাই। জিপিএ ৫ পাওয়া মোহনা রানী সূত্রধর বলেন, ‘বাবার মৃত্যুর পর মায়ের চরম কষ্ট দেখেছি। সব সময় অভাব অনটন অনেক লেগেই থাকত। কষ্ট করে সংসার চালান মা। পড়াশোনা করে মায়ের দুঃখ ঘোচাতে চাই।’ এই মেধাবী শিক্ষার্থী দেশের সুনামধন্য কলেজে ভর্তি হয়ে ভালোভাবে পড়াশোনা করতে চায়। প্রতিভার বিকাশ ঘটাতে চায়। কিন্তু তাদের পড়ালেখা চালিয়ে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে অভাব-অনটনের কারণে।

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান দেশ দর্পণ কে বলেন, ‘মোহনা রানী সূত্রধর একজন মেধাবী শিক্ষার্থী। সে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। তার উচ্চ শিক্ষার জন্য উপজেলা প্রশাসন পাশে থাকবে।

ডিসেম্বর ০১.২০২১ at ১৬:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর