ভোলায় যুবদলের শুভেচ্ছা মিছিলে, আ.লীগের হামলার অভিযোগ

ভোলার চরফ্যাশন উপজেলা জাতীয়তাবাদী যুবদলের নবগঠিত আহবায়ক কমিটির শুভেচ্ছা মিছিলে ও দলীয় কার্যালয়ে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪২ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন উপজেলা বিএনপি। চরফ্যাশন উপজেলা বিএনপির অভিযোগ, স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিকলীগ নেতা-কর্মীরা এ হামলা চালায়। গতকাল মঙ্গলবার সকাল ১১ টার দিকে চরফ্যাশন উপজেলা শরীফপাড়াস্থ বিএনপির দলীয় কার্যালয় থেকে শুভেচ্ছা মিছিল নিয়ে যুবদল নেতাকর্মীরা সদর রোড প্রদক্ষিন করার সময় এই হামলার ঘটনা ঘটে। চরফ্যাশন উপজেলা যুবদলের নবনির্বাচিত আহবায়ক মো. শহীদুল ইসলাম প্রিন্স জানান, দীর্ঘ দেড়যুগ পরে চরফ্যাশন উপজেলা ও পৌরসভা যুবদলের আংশিক আহবায়ক কমিটি ঘোষনা দেওয়ায় বিএনপির চেয়ারপাসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

বিএনপির ভাইস চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান ও কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি চরফ্যাশন-মনপুরার মা, মাটি ও মানুষের নেতা মোহাম্মদ নূরুল ইসলাম নয়নকে অভিনন্দন জানিয়ে সকাল ১১ টার দিকে শরীফপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে একটি শুভেচ্ছা মিছিল নিয়ে চরফ্যাশন বাজারের সদর রোড প্রদক্ষিন করার সময় যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিকলীগ নেতাকর্মীরা লাঠি, রড নিয়ে হামলা চালায়। তাদের হামলায় মো. তোফাজ্জল, মো. ফুয়াদ মালতিয়া, মো. মাকসুদুর রহমান, জি এইচ রাজু, মো. নাজমুল, মো. আল আমিন, মো. জাবের, মো. হেলাল, মো. সুজন মোল্লা।

আরো পড়ুন:
ভুয়া ঠিকানা ও কাগুজে কোম্পানি খুলে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড
সিন্ডিকেটের কবলে প্রাথমিকের বই ছাপা
হৃদরোগে আক্রান্ত হয়ে কুবি শিক্ষার্থীর মৃত্যু

মো. হৃদয়, মো. রিয়াজ, মো. মিরাজ, মো. শাহাবুদ্দিন, মো. আমিরুজ্জামান, মো. সাইফুল, মো. আব্বাস, আ. রহিম, মো. রফিকসহ ৪২ নেতা-কর্মী আহত হন। হামলায় গুরুতর আহত কয়েকজনকে চরফ্যাশন, লালমোহন ও ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে যুবলীগ,ছাত্রলীগ ও শ্রমিকলীগ নেতাকর্মীরা মিছিল নিয়ে চরফ্যাশন উপজেলা শরীফপাড়াস্থ বিএনপির দলীয় কার্যালয় হামলা চালিয়ে টেবিল, চেয়ারসহ আসবাসপত্র ভাঙচুর করেন।

চরফ্যাশন উপজেলা যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতাকর্মীরা এই হামলা করেছে বলে উপজেলা যুবদল নেতারা জানিয়েছেন। অভিযোগ বিষয়ে জানতে চাইলে চরফ্যাশন উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতৃবৃদ দাবি করেন, হামলার বিষয়ে তাদের কিছু জানা নেই। তবে বিএনপির দুই গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ হামলার ঘটনা ঘটতে পারে। চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ মোরাদ হোসেন জানান, লোক মুখে শুনেছি মারধরের খবর। তবে কে বা কারা করেছে কেউ কোন অভিযোগ দায়ের করেননি।

নভেম্বর ৩০.২০২১ at ১২:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর