নড়াইলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

নড়াইলে উচ্চ ফলনশীল ও হাইব্রীড ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রনোদনার আওতায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। রবিবার বেলা ১১টায় নড়াইল সদর উপজেলা পরিষদ চত্বরে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ,নড়াইল এর আয়োজনে সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রবি মৌসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) ও হাইব্রীড( এলএস ৮ এইচ ) জাতের বীজ, এমওপি ও ডিএপি রাসায়নিক সার বিতরণ করা হয়।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান কৃষকদের মাঝে এ উপকরন বিতরণ করেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক দীপক কুমার রায় এর সভাপতিত্বে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, জেলা ও উপজেলা কৃষি স¤প্রসারণ অফিসের কর্মকর্তাগনসহ উপকারভোগি কৃষকগণ এ সময় উপস্থিত ছিলেন। ৪ হাজার জন কৃষককে হাইব্রীড ধান চাষের জন্য প্রত্যেককে ২ কেজি করে হাই ব্রীড ধানের বীজ এবং ৪ হাজার ৪ শত জন কৃষককে উচ্চ ফলনশীল (উফশী) ধান চাষের জন্য প্রত্যেককে ৫ কেজি করে উচ্চ ফলনশীল (উফশী) বীজ এবং ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার দেয়া হয়।

আরো পড়ুন:
‘পদ্মা’ ও ‘মেঘনা’ বিভাগ এ বছর হচ্ছে না

সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান ভোরের কাগজকে বলেন, আমরা কৃষকদের ভালো ফসল উৎপাদন বাড়নোর জন্য সকল ধরনের সহযোগিতা করে যাচ্ছি । কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করছি। আমাদের কৃষি বিভাগ থেকে মাঠ পর্যায়ে কৃষি কর্মকর্তারা যেয়ে কৃষকদের বিভিন্ন সময় পরামর্শ ও সহযোগিতা করছে । এ ছাড়া কৃষকরা কিভাবে নতুন নতুন জাতের ভালো ফসল উৎপাদন করতে পারে সে জন্য আমরা কৃষি বিভাগ থেকে বিভিন্ন সময়ে কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকি ।

নভেম্বর ২৭.২০২১ at ১৫:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ