গরু-ছাগল চুরি ঠেকাতে ভাঙ্গুড়ায় ওসির মতবিনিময় সভা

পাবনার ভাঙ্গুড়ায় গরু-ছাগল চুরি ঠেকাতে খামারীদের সাথে মতবিনিময় সভা করেছেন ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম। শুক্রবার (২৫ নভেম্বর) রাত পৌনে ৮ টার দিকে ভাঙ্গুড়া উপজেলার মন্ডতোষ ইউনিয়নের দিয়ারপাড়া গ্রামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্থানীয় গ্রাম্য প্রধান মকবুল হোসেন। এতে উপস্থিত থেকে দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) রাশিদুল ইসলাম। এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুল আজিজ, মন্ডতোষ ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ফারুক আহমেদ, গ্রাম্য প্রধান সাইফুল ইসলাম ও সরোয়ার হোসেন প্রমুখ।

আরো পড়ুন:
অসমাপ্ত গল্প ও অন্যান্য কবিতা, এ জীবন খসড়া জীবন।

জানা গেছে, ইদানিং ভাঙ্গুড়া উপজেলার বিভিন্ন জায়গায় গরু-ছাগলসহ ছিচকে চুরির ঘটনা ঘটছে। এতে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন। বিশেষ করে এলাকার দুগ্ধ খামারীরা তাদের গবাদিপশু নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। অনেক স্থানে গরু-ছাগল চুরি ঠেকাতে রাত জেগে পাহারা বসিয়েছেন গ্রামবাসি। এ অবস্থায় জনগণের জান-মালের নিরাপত্তার কথা ভেবে এমন উদ্যোগ নিয়েছেন ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম জানান, শুধু গরু-ছাগল চুরি নয়, এলাকায় যে কোন ধরনের চুরি-ডাকাতি ও অপরাধ দমনে এ মতবিনিময় সভা করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল গ্রামে এমন মতবিনিময় সভার মাধ্যমে জনগণকে সচেতন করা হবে বলে জানান তিনি।

নভেম্বর ২৭.২০২১ at ১০:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ