চিলমারীর ইউএনও শিক্ষা ক্ষেত্রে অবদান রাখায় সংবর্ধিত হলেন

শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমানকে সংবর্ধনা প্রদান। বুধবার বিকালে চিলমারী উচ্চ বিদ্যালয় মাঠে সাপ্তাহিক জনপ্রাণ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে চিলমারী উপজেলা নির্বাহী অফিসারকে সংবর্ধনা দেয়া হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসারকে সম্মাননা স্মারক তুলে দেন পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সাওরাত হোসেন সোহেল, সিনিয়র স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান, স্টাফ রিপোর্টার মোস্তাফিজার রহমান, ফাহমিদুল হক বুলেট, সাংবাদিক ফয়সাল হক, এস এম রাফি প্রমুখ। উল্লেখ্য মো. মাহবুবুর রহমান চিলমারী উপজেলায় নির্বাহী অফিসার হিসাবে যোগদানের পর থেকেই শিক্ষা নিয়ে কাজ শুরু করেন।

নিজ উদ্যোগে দুটি আশ্রয়ণ কেন্দ্রে ঝড়ে পড়া রোধে ইতি মধ্যে শুরু করেছে দুটি আশ্রয়ণ টিউটোরিয়াল, সেখানে প্রায় শতাধিক শিক্ষার্থী শিক্ষা গ্রহন শুরু করেছেন। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিক্ষা ফান্ড তৈরি করে নিয়মিত বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীকে শিক্ষা ভাতা, ভর্তির ব্যবস্থা, বইসহ শিক্ষা উপকরনের ব্যবস্থা করে শিক্ষার্থীদের মুখে ফুটিয়ে তুলেছেন হাসি। গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি চালু।

আরো পড়ুন:
প্লাস্টিক-পলিথিন থেকে জ্বালানী রুপান্তর!

চরাঞ্চলের শিক্ষকদের যাতায়াতের সুবিধাসহ চরাঞ্চলের শিক্ষার্থীদের আলোকিত করতে চালু করেছেন শিক্ষাতরী। শিক্ষাতরী চালুর পর থেকেই চরাঞ্চলের শিক্ষার্থীরা যথা সময় ক্লাসে শিক্ষকদের পেয়ে এখন আনন্দিত। শুধু তাই নয় উপজেলা নির্বাহী অফিসার নিয়মিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন ও শিক্ষার মান বাড়ানোসহ কাজ করে যাচ্ছেন। এছাড়াও শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীসহ সর্বস্থরের মানুষ যেন জ্ঞান অর্জন করতে পারে আর এই জন্যই উপজেলা চত্তরের একটি ভবনে চালু করেছেন লাইব্রেরী।

আলোকিত চিলমারী গড়ার লক্ষে বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন মহলের পরামর্শসহ চিলমারীকে এগিয়ে নিতে কাজ করছেন বলেও জানান সাধারন মানুষ। কথা হলে চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, দেশ এগিয়ে যাচ্ছে আলোকিত হবে চিলমারী আর এই জন্য আমি সকলের সহযোগীতা চাই।

এছাড়াও অনুষ্ঠানে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান রুকুনুজ্জামান শাহিন, চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. আতিকুর রহমান, জেলা পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য (চিলমারী, রৌমারী, রাজিবপুর) আরমিন নাহার, জেলা পরিষদ সদস্য চিলমারী জামিনুল হক-কে সংবর্ধিত করা হয়। পড়ে ৮৫জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করা হয়।

নভেম্বর ২৬, ২০২২ at ১৫:৪৫:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস