লালপুরে ইমো প্রতারক চক্রের ৭ সদস্য আটক

নাটোরের লালপুরে ইমো হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ৭জন কে আটক করেছে র‌্যাব-৫। এসময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, নগদ ১৫ হাজার ৪শ টাকা ও দুই বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। আটককৃতরা হলো-উপজেলার মোহরকয়া গ্রামের শাহাবুল ইসলামের ছেলে মেহেদী হাসান (২৪), একই গ্রামের ইয়াসিন আলীর ছেলে রবি (২২), মোহরকয়া (খাঁ-পাড়া) গ্রামের মঞ্জুর রহমানের ছেলে মোহন সরকার (১৯), মনিহারপুর গ্রামের মাজদার প্রামানিকের ছেলে শিমুল আলী (১৯), ভাঙ্গাপাড়া গ্রামের নূর আলম সরকারের ছেলে শাহ পরান সরকার (১৯)।

নাগসোসা গ্রামের রিফাজ মন্ডলের ছেলে রুবেল মন্ডল (৩২) এবং বাঘা উপজেলার মৃত শামসেদ মন্ডলের ছেলে বেলাল মন্ডল (২৯)। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে উপজেলার বিলমাড়িয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। র‌্যাব জানায়, প্রতারণার স্বীকার ভূক্তভোগী মোঃ মনিরুল ইসলাম (৩৮) এর অভিযোগের প্রেক্ষিতে তথ্য ও প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃতে একটি অভিযানিক দল উপজেলার বিলমাড়িয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে ৯টি মোবাইল ফোন, নগদ ১৫ হাজার ৪শ টাকা ও দুই বোতল ফেন্সিডিলসহ প্রতারক চক্রের ৭জন কে আটক করা হয়।

আরো পড়ুন:
ঠাকুরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে প্রাণ হারালো যুবক

আটককৃতরা দীর্ঘদিন থেকে একে-অপরে যোগসাজসে ইলেকট্রনিক্স ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীদের পরিচিত জনদের ইমা হ্যাক করে ইমো প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলো। এঘটনায় আটককৃতদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২০/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু হয়েছে। এছাড়াও তল্লাশীকালে আটককৃত রবি (২২) এর নিকট হতে উদ্ধারকৃত মাদক এর জন্য র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে লালপুর থানায় একটি মাদক মামলা দায়ের করেছে। শুক্রবার (২৫ নভেম্বর) সকালে গণমাধ্যমে র‌্যাব-৫ এর পাঠানো বিজ্ঞপ্তিতে এই সকল তথ্য জানানো হয়।

ডিসেম্বর ২৫.২০২১ at ১১:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর