আমাদের অর্থনীতি যথেষ্ট গতিশীল ও নিরাপদ আছে: প্রধানমন্ত্রী

যশোরে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও পাল্টাপাল্টি নিষেধাজ্ঞায় সারাবিশ্বেই মন্দা দেখা দিয়েছে। তবে এ মন্দা থেকে যেন উত্তরণ ঘটাতে পারি, সেজন্য আমরা যথেষ্ট সজাগ আছি। আমাদের অর্থনীতি যথেষ্ট গতিশীল ও নিরাপদ আছে।বৃহস্পতিবার সকালে যশোর বিমান বাহিনীর মতিউর রহমান ঘাঁটিতে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানের বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

আরো পড়ুন:
প্রস্তুত হোন খেলা হবে, যশোরে কাদের বললেন

শেখ হাসিনা বলেছেন, ১৯৭৪ সালে জাতির জনকের তৈরি করা প্রতিরক্ষা নীতিমালার ভিত্তিতে ফোর্সেস গোল প্রণয়ন করে তা বাস্তবায়ন করছে সরকার। ফলে অবকাঠামো, রণকৌশল ও প্রযুক্তির দিক থেকে আজকের বিমান বাহিনী আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস। প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই, সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ নীতিতে বিশ্বাস করি। কিন্তু তারপরও দক্ষতার দিক থেকে প্রশিক্ষণ নিয়ে আমাদের উৎকর্ষতা বজায় রেখে চলতে হবে।

জনগণের আস্থা অর্জনে দৃঢ় মনোবল নিয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করবার জন্য প্রশিক্ষণ সমাপ্তকারী নবীন কর্মকর্তাদের নির্দেশনা দেন শেখ হাসিনা। এর আগে বিমান বাহিনীর ৮১তম বাফা কোর্স ও ডিরেক্ট অ্যান্ট্রি কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে যশোর বিমান বাহিনী একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে বক্তব্য দেন তিনি। বাংলার আকাশ শত্রæমুক্ত রাখতে বিমান বাহিনীর সক্ষমতা ক্রমেই আরও গতিশীল ও সমৃদ্ধ হচ্ছে। কঠোর পরিশ্রম আর নিয়মিত অনুশীলনের মাধ্যমে তারা দেশ মাতৃকার সেবায় নিজেকে প্রস্তুত করে থাকেন।

আরো পড়ুন:
বাংলাদেশ মহিলা আ.লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলে দলকে আরো সু-সংগঠিত করবো

দীর্ঘ প্রশিক্ষণের পর নবীন কিছু চৌকস ক্যাডেট বাংলাদেশ বিমান বাহিনীর ৮১তম বাফা কোর্স এবং ডিরেক্ট অ্যান্ট্রি কোর্সের কমিশন লাভ করেছেন। অনুষ্ঠানে কৃতিত্বের সঙ্গে মৌলিক উড্ডয়ন প্রশিক্ষণ সমাপ্ত করা বিমান বাহিনীর অফিসারদের ফ্লাইং ব্যাজ পরিয়ে দেয়ার পাশাপাশি তাদের হাতে সম্মানসূচক তরবারি তুলে দেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে কুচকাওয়াজ ছাড়াও বিমান বাহিনী একাডেমির বিভিন্ন প্রকার বিমানের সমন্বয়ে একটি আকর্ষণীয় ফ্লাইপাস্ট অনুষ্ঠিত হয়। এসময় প্রতিরক্ষামন্ত্রী হিসেবে বিমান বাহিনীর পক্ষ থেকেও প্রধানমন্ত্রীকে সম্মান জানানো হয়। এরপর বিকেলে যশোরের আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডিসেম্বর ২৪.২০২১ at ১৭:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর