প্রধানমন্ত্রী এখন যশোরে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক দিনের সফরে যশোরে পৌঁছেছেন। সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির প্রেসিডেন্ট প্যারেডে যোগ দেন তিনি। প্রধানমন্ত্রী বিএএফ একাডেমিতে পাসিং আউট কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেছেন। নতুন ক্যাডেটদের দেশ ও দেশ মাতৃকার প্রতি দায়িত্ববোধে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা বীরের জাতি। বিশ্ব দরবারের মাথা উঁচু করে চলবো এটাই আমাদের লক্ষ্য। বিমান ও সশস্ত্র বাহিনী এখন আরও বেশি আধুনিক, শক্তিশালী ও চৌকস বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি সশস্ত্র বাহিনীর উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন। সশস্ত্র বাহিনীর সদস্যদের জন্য প্রশিক্ষণের ওপর জোর দিয়ে তিনি বলেন, প্রশিক্ষণ উৎকর্ষ বৃদ্ধি করে। তিনি নতুন ক্যাডেটদের সফলতা কামনা করেন।

দুপুর ২টার দিকে তিনি যশোর জেলা স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। যশোর জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ জানান, এই জনসভায় ১০ লাখ মানুষের সমাবেশ ঘটানোর লক্ষ্য তাদের রয়েছে। গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে এ উপলক্ষে চলেছে বিশাল কর্মযজ্ঞ। পুরো শহর সাজানো হয়েছে তোরণে, ব্যানারে, পোস্টারে।

আরো পড়ুন:
সালমানের ভাগ্নির বলিউড যাত্রা

যশোরের বিভিন্ন উপজেলা ও আশপাশের উপজেলাসহ খুলনা বিভাগের ১০টি জেলা থেকে আওয়ামী লীগ নেতাকর্মীরা এই জনসভায় যোগ দেবেন। আজ সকাল থেকেই মানুষের ঢল দেখা গেছে জনসভাস্থল অভিমুখে। প্রধানমন্ত্রীর এই সফর ও জনসভাকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থাসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

ডিসেম্বর ২৪.২০২১ at ১২:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর