শুরু হতে যাচ্ছে ‘জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব’

করোনার ধকল কাটিয়ে প্রায় তিন বছর পর চেনারূপে ফিরছে রবীন্দ্র উৎসবের আয়োজন। আগামী শুক্র ও শনিবার (২৫ ও ২৬ নভেম্বর) আয়োজন করা হয়েছে জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব। রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী এ আয়োজনটির ৩৩তম আসর। শুক্রবার সকাল ১০টায় উৎসবের উদ্বোধন ও গুণীজন সম্মাননা দেবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বরাবরের মতো এবারের উৎসবেও বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার পক্ষ থেকে দেয়া হবে গুণীজন সম্মাননা। এবার সম্মাননা পাচ্ছেন বরেণ্য বাচিকশিল্পী আশরাফুল আলম এবং বরেণ্য কণ্ঠশিল্পী রফিকুল আলম। দুইজনই স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক।

আরো পড়ুন:
আজ যশোরের জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা

শুক্রবার সকাল ১০টায় উৎসবের উদ্বোধন ও সম্মাননা প্রদান শেষে বেলা ১১টা থেকে হবে সঙ্গীত পরিবেশনা। মাঝে বিরতি নিয়ে বিকাল ৫টা থেকে হবে আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠান। পরদিন শনিবার বিকেল ৫টা থেকে হবে আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠান।

এবারের উৎসবে সারা দেশ থেকে প্রায় ২০০ জন শিল্পী একক ও দলীয় পরিবেশনায় অংশ নেবেন। জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হবে। এরপর থাকবে পর পর দুটি কোরাস। দু’দিনের আয়োজনে গানের পাশাপাশি আবৃত্তি পরিবেশনায় অংশ নেবেন বাকশিল্পী আশরাফুল আলম, জয়ন্ত রায়, বেলায়েত হেসেন, মাহমুদা আখতার ও রেজিওয়ালী লীনা।

ডিসেম্বর ২৪.২০২১ at ১০:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর