টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

অজিদের বিপক্ষে তিনম্যাচ ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচ হেরেছে ইংলিশরা। মেলবোর্নে মঙ্গলবার (২২ নভেম্বর) মান বাঁচানোর ম্যাচে বৃষ্টি আইনে ২২১ রানের বড় ব্যবধানে হেরেছে ইংল্যান্ড। নির্ধারিত ৪৮ ওভারে ৩৫৬ রান তাড়া করতে নেমে তাদের ইনিংস থেমেছে ১৪২ রানে।

আরো পড়ুন:
রাতে ঘুমের মধ্যে বারবার প্রস্রাব পায়? নকচুরিয়া রোগ নয় তো?

ইংলিশদের পক্ষে জ্যাসন রয় ৪৮ বলে সর্বোচ্চ ৩৩ রান করেন। ৪৫ বলে ২২ রান করেন জেমস ভিন্স। মঈন আলি ও লিয়াম ডসেন সমান ১৮ রানের ইনিংস খেলেন। বাকিদের কেউ ক্রিজেই দাঁড়াতে পারেননি। স্বাগতিক বোলার অ্যাডাম জাম্পা ৩১ রান খরচে একাই তুলে নেন ৪ উইকেট। দুটি করে উইকেট তুলে নেন প্যাট কামিন্স ও শন অ্যাবট। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ৪৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫৫ রান সংগ্রহ করে অজিরা। ওপেনিং জুটিতেই দলকে ২৬৯ রান এনে দেন ত্রাভিস হেড ও ডেভিড ওয়ার্নার।

আন্তর্জাতিক ওয়ানডেতে এটি ওপেনিংয়ে নবম সর্বোচ্চ রানের জুটি। হেড ১৩০ বল মোকাবিলায় ক্যারিয়ার সেরা ১৫২ রানের ইনিংস খেলেন। তার ইনিংসটি ১৬ চার ও ৪ ছক্কার মারে সাজানো। ওয়ার্নার ১০২ বলে ৮ চার ও ২ ছক্কায় ১০৬ রান করেন। এছাড়া মিচেল মার্শ ১৬ বলে ৩০, স্টিভেন স্মিথ ১৬ বলে ২১ রান করেন। মার্কাস স্টয়নিস ১২, অ্যালেক্স ক্যারি ১২ ও ৮ রান করেন মার্নাস লাবুশেন। ইংলিশদের পক্ষে ৮৫ রান খরচায় সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন ওলি স্টোন। গত ১৩ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি জেতা ইংলিশদের আনন্দ খুব বেশিদিন স্থায়ী হলো না। হোয়াইটওয়াশের লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হলো তাদের।

নভেম্বর ২২, ২০২২ at ২১:১৫:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস