সিলেটে ১২শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা !! গ্রেফতার-১৯

সিলেটে বিএনপির সমাবেশ কে ইস্যু করে ১২শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। ইতোমধ্যে ১৯ জনে গ্রেফতার করা হয়েছে। বিভাগ জুড়ে দায়েরকৃত ৯টি পৃথক মামলা হয়েছে বলে জানা গেছে। বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, ১৯ নভেম্বর অনুষ্ঠিত বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বিভাগে ৯টি পৃথক মামলায় ১২শ’ নেতাকর্মীকে আসামী করা হয়। পুলিশ ও আওয়ামী লীগের কর্মীরা বাদী হয়ে বিএনপি ও অঙ্গসংগঠইেরনর নেতাকর্মীদের বিরুদ্ধে এসব মামলা হয়েছে।

আরো পড়ুন:
প্রধানমন্ত্রীর সমাবেশে যোগ দেবেন খুলনার অর্ধলাখ নেতাকর্মী

হবিগঞ্জে দায়েরকৃত মামলায় বিএনপি’র কেন্দ্রীয় সমবায় সম্পাদক জিকে গউছকে আসামি করা হয়েছে। এছাড়া নবীগঞ্জে গ্রেফতার হয়েছেন হবিগঞ্জ জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক শিহাব আহমদ চৌধুরী। সিলেট জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী জানান, গণসমাবেশকে কেন্দ্র করে সিলেট মহানগরের কোতোয়ালী থানা, জেলার ওসমানীনগর, গোলাপগঞ্জ, বিয়ানীবাজার, কানাইঘাট, মৌলভীবাজারের সদর, হবিগঞ্জের লাখাই,নবীগঞ্জ ,বানিয়াচং-এ পৃথক ৯টি মামলা দায়ের করা হয়েছে।

এসব মামলায় ১২০০শ জনকে আসামী করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ১৯ জনকে। এখনো তারা কারাগারে রয়েছেন। সমাবেশ বানচাল করতে পুলিশের পক্ষ থেকে এসব মামলা করা হয় বলে অভিযোগ করেন তিনি। এছাড়া সমাবেশের আগের রাতে সিলেট জেলার বিভিন্ন সড়কে চেকপোস্ট বসিয়ে সিলেটমুখী নেতাকর্মীদের ফিরিয়ে দিয়েছে। পুলিশের এই কর্মকাণ্ড সিলেটবাসীকে ক্ষুব্ধ করেছে।

ডিসেম্বর ২২.২০২১ at ১৬:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর