শৈলকূপায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণে ব্যপক অনিয়মের অভিযোগ 

ঝিনাইদহের শৈলকূপার খন্দকবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে কাজ করার অভিযোগে উপজেলা এলজিডি কর্মকর্তারা ভবনটি পরিদর্শন করেছেন। নির্মাণ কাজে পুরাতন ইট ব্যবহার না করার জন্য এবং সেখান থেকে পুরাতন ইটসহ নিম্নমানের নির্মাণসামগ্রী অপসারণ করার জন্য ঠিকদারী প্রতিষ্ঠানকে চিঠি দিয়েছে কর্তৃপক্ষ।

আরো পড়ুন:
বদলগাছীতে ভুটভুটি উল্টে একজন নিহত আহত-১

জানা যায়,উপজেলার কাঁচেরকোল ইউনিয়নের খন্দকবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪তলা ফাউন্ডেশনের একতলা ভবনটি নির্মাণের জন্য বরাদ্দ রয়েছে ১ কোটি ১২ লাখ টাকা। ভবনটি নয়মাসের মধ্যে সম্পন্ন করার কথা। গত তিনমাস আগে ভবনের নির্মাণ কাজ শুরু হওয়ার কথা ছিল কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান গত দেড়মাস আগে ভবনের কাজ শুরু করেন। নির্মাণ কাজের প্রথম থেকেই নানা অনিয়মের অভিযোগ তোলে এলাকাবাসী। একপর্যায়ে নানা অনিয়মের অভিযোগে সোমবার সাংবাদিকরা ভবনটি পরিদর্শনে গেলে ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধীকার জালাল উদ্দীন ক্ষিপ্ত হয়ে পড়েন।

এছাড়া শৈলকূপা উপজেলা এলজিডি কর্মকর্তার বক্তব্য আনতে গেলে তার রুমে ঠিকাদার জালাল উদ্দীন উত্তেজিত হয়ে সাংবাদিকদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এঘটনায় মঙ্গলবার সকালে ভবনটি পরিদর্শনে যান শৈলকুপা উপজেলা উপ- সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম। সেখানে নিম্নমানের নির্মাণসামগ্রী পেয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানকে স্টিমেট অনুযায়ী কাজ করার নির্দেশ দেন।

শৈলকূপা উপজেলা প্রকৌশলী মিজানুর রহমান জানান, খন্দকবাড়ীয়া সরকারি প্রথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে ভবনটি পরিদর্শন করা হয়েছে। ভবনের সাইডে নিম্নমানের নির্মাণসামগ্রী পাওয়া গেছে। সেগুলো অপসারণের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠি করা হচ্ছে। তিনি আরো জানান, নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে কাজ করার কোনো সুযোগ নেই। স্টিমেট অনুযায়ী সকল ঠিকাদারকে কাজ করতে হবে। আমরা কাজের মান বুঝে নিব। যারা অনিয়ম করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

ডিসেম্বর ২২.২০২১ at ১৫:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর