লক্ষ্মীপুরে আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন

দীর্ঘ ৮ বছর পর লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হচ্ছে। ক্ষমতাসীন দলটির নেতৃত্ব নির্বাচনের এই আয়োজন ঘিরে সরগরম হয়ে উঠেছে জেলার রাজনৈতিক অঙ্গন। শহরের রাস্তাঘাট সাজানো হয়েছে বর্ণিল তোরণে। জানা যায়, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৫ সালের ৩ মার্চ।ওই সময়ে গোলাম ফারুক পিংকুকে সভাপতি ও অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

আরো পড়ুন:
ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস সমস্যা-সম্ভাবনা নিয়েই ৪৩ বছর পার

দীর্ঘ আট বছর পর এ সংগঠনের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ ২২ নভেম্বর। জেলা স্টেডিয়াম মাঠে এ সম্মেলনের সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা ১১টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের মূল আনুষ্ঠানিকতা শুরু হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে সকাল থেকেই দলীয় নেতাকর্মীরা জেলা স্টেডিয়াম মাঠে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হচ্ছেন।

প্রায় লক্ষাধিক লোকের সমাগম ঘটানোর টার্গেট নিয়ে সম্মেলনকে সফল করতে ৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে। মাঠের পূর্ব পাশে মঞ্চ তৈরির কাজও অনেকটা শেষ পর্যায়ে। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। সড়কে সড়কে নির্মাণ করা হয়েছে শতাধিক তোড়ন। বর্ধিত সভা ও তৃণমূল প্রস্তুতি সভাসহ বর্ণাঢ্য আয়োজনের কর্মযজ্ঞে আর তদবির লবিংয়ে এখন ব্যস্ত রয়েছে সবাই। শীর্ষ দুই পদ (সভাপতি ও সম্পাদক) নিয়ে চলছে টানাটানি। প্রার্থী হয়েছেন অন্তত এক ডজন নেতা।

সম্মেলনের উদ্বোধন করবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আরেক সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে।

পদপ্রত্যাশী নেতা ও তাদের কর্মী-সমর্থকদের ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে চারপাশ। প্রথম অধিবেশনে কেন্দ্রীয় নেতারা তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। আর দ্বিতীয় অধিবেশনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

ডিসেম্বর ২২.২০২১ at ১১:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর