শার্শায় পরিত্যক্ত ২০ পিচ স্বর্ণের বার জব্দ 

যশোরের শার্শা থেকে পরিত্যক্ত অবস্থায় ২০ পিচ স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এসময় কোন পাচারকারীকে আটক করতে পারিনি বিজিবি সদস্যরা। তবে, তারিকুল ইসলাম তারেক নামে এক জনের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। সোমবার (২১ নভেম্বর) সকালে উপজেলার নারকেল বাড়িয়া এলাকা স্বর্ণের এ চালান টি জব্দ করা হয়।

আরো পড়ুন:
চৌগাছায় ফায়ার সার্ভিসের দ্রুত পদক্ষেপে রক্ষা পেলো শতাধিক দোকান ও বসতবাড়ি

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে শার্শা উপজেলার নারকেল বাড়িয়া গ্রামস্থ সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযান পরিচালনাকালে মেইন পিলার ২৯/০২-এস হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শার্শা থানাধীন নারকেল বাড়িয়া গ্রামস্থ কালু মিয়ার আম বাগানের মধ্য দিয়ে সাদা শার্ট পরিহিত একজন ব্যক্তি গোলাপী রঙের ব্যাগ হাতে ভারত সীমান্তের দিকে গমন করছে।

উক্ত ব্যক্তির চলাচল সন্দেহজন হওয়ায় টহলদল তাকে চ্যালেঞ্জ করলে হাতে থাকা ব্যাগ সরিষা ক্ষেতের মধ্যে ফেলে ভারতের দিকে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত স্থানে কর্মরত কৃষকের সহায়তায় সরিষা ক্ষেত তল্লাশী করে ব্যাগের মধ্য হতে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

যার আনুমানিক ওজন ২.৩৩০ কেজি। উক্ত স্বর্ণের বর্তমান মূল্য ২,১৭,৮৫,৫০০/- (দুই কোটি সতের লক্ষ পঁচাশি হাজার পাঁচশত) টাকা। পলাতক আসামী তারিকুল ইসলাম তারেক (৪০), পিতা-মৃত আঃ আজিজ, গ্রাম- শালকোনা, থানা- শার্শা, জেলা-যশোর।

পলাতক আসামীকে আটক করার জন্য বিজিবি’র একটি স্পেশাল টিম অভিযানে আছে মর্মে জানা যায়। আটককৃত স্বর্ণ ও পালাতক আসামীর বিরুদ্ধে শার্শা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ডিসেম্বর ২১.২০২১ at ১৮:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর