৯ কেজি স্বর্ণ উদ্ধার করলো মরিচ ক্ষেত থেকে

ছবি: সংগৃহীত

যশোর শার্শা সীমান্তের কাশীপুর ও শাহজাদপুর সীমান্তের মাঝামাঝি এলাকায় মরিচ ক্ষেতের মাটির নিচ থেকে ৯ কেজি ২৮০ গ্রাম ওজনের ৮০ পিচ স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদরা। এসময় চোরাকারবারিরা কৌশলে পালিয়ে যায়। শনিবার ( ১৯ নভেম্বর) সন্ধ্যায় যশোরের শার্শার কাশীপুর ও চৌগাছার শাহজাদপুরের মাঝামাঝি এলাকা থেকে এ স্বর্ণের চালান উদ্ধার করা হয়।

আরো পড়ুন:
বেনাপোল চেকপোস্টে রেড অ্যালার্ট: স্বরাষ্ট্র মন্ত্রণালয়

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী রাত সাড়ে ১০ টার সময় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শার্শার কাশীপুর ও শাহজাদপুরের মাঝামাঝি এলাকা দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্য নিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে কাশীপুর ও শাহজাদপুর সীমান্তে অবস্থান নিলে দুই ব্যক্তিকে মরিচ ক্ষেত দিয়ে ভারত সীমান্তের দিকে যেতে দেখা যায়। এসময় তাদের গতিবিধি সন্দেহ ভাজন হলে তাদেরকে গতিরোধ করতে বলা হলে তারা কৌশলে পালিয়ে যায়।

এসময় সেখানে অভিযান চালিয়ে মরিচ ক্ষেতের মধ্যে মাটির নিচ থেকে একটি ব্যাগ উদ্ধার করা হয়। যার মধ্যে থেকে ৯ কেজি ২৮০ গ্রাম ওজনের ৮০ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়। তিনি আরো জানান, উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ টাকা। এবং পলাতক আসামিদের আটকের চেষ্টা চলছে। এছাড়া উদ্ধারকৃত স্বর্ণ বার গুলো চৌগাছা থানায় হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

নভেম্বর ২০, ২০২২ at ১৯:৫১:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস