২০ লাখ টাকা পুরস্কার, ছিনতাই হওয়া দুই জঙ্গিকে ধরিয়ে দিলে

ছবি: সংগৃহীত

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, পলাতক দুই জঙ্গিকে ধরিয়ে দিতে পারলে ১০ লাখ করে ২০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা করা হয়েছে। এদিকে, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন:
সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে কঠোর নিরাপত্তা জোরদার করা হচ্ছে

তাদেরকে ধরার জন্য যা যা ব্যবস্থা নেয়া দরকার সব ব্যাপারে সতর্ক করা হয়েছে। খুব শিগগিরই তাদেরকে গ্রেফতার করা সম্ভব হবে। আমরা বর্ডার এলাকাগুলোতে বলে দিয়েছি, তারা যেন পালিয়ে যেতে না পারে। জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় কারো গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে তিনি বলেন, এই ঘটনার সঙ্গে কেউ জড়িত আছে কি-না, কিভাবে ঘটল শিগগিরই তদন্তে বেরিয়ে আসবে এর আগে, এদিন দুপুরে পুরান ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে থেকে ফিল্মি কায়দায় পুলিশের মুখে স্প্রে করে দুই জঙ্গি আসামিকে ছিনিয়ে নিয়েছে জঙ্গিরা। প্রত্যক্ষদর্শীরা বলছেন, দুটি মোটরসাইকেলে করে চারজন এসে আসামি ছিনিয়ে নেয়।

পালিয়ে যাওয়া দুই জঙ্গি জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপন ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। তারা হলো, মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব। নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এ দুই সদস্য দীপন হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত আসামি। লেখক অভিজিৎ রায় হত্যা মামলাতেও আবু সিদ্দিক সোহেলের ফাঁসির রায় হয়েছে। 

নভেম্বর ২০, ২০২২ at ১৮:১৬:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস