স্মার্ট বাংলাদেশ নির্মাণের কারিগর সোনালী প্রজন্মের শিক্ষার্থীরা – এমপি জয়

বিশ্বে শিক্ষাক্ষেত্রের অনন্য উদাহরণগুলোকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় সারাদেশের ৩০০টি স্কুলকে স্মার্ট স্কুল হিসেবে গড়ে তোলার লক্ষে ‘শেখ রাসেল স্কুল অব ফিউচার’ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। তারই ধারাবাহিকতায় ধারাবাহিকতায় সিরাজগঞ্জের কাজিপুরে ঐতিহ্যবাহী মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল স্কুল অফ ফিউচার প্রকল্পের আওতায় শিক্ষক – শিক্ষার্থীদের মাঝে স্মার্ট ডিজিটাল কার্ড বিতরণ করেন সিরাজগঞ্জ – ১ কাজিপুর সাংসদ তানভীর শাকিল জয়।

আরো পড়ুন:
পাঁচবিবিতে বিএনপি’র সম্মেলনে ককটেল হামলার মামলা, আটক-৮

 ২০ নভেম্বর সকালে এ উপলক্ষে মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাকীর সভাপতিত্বে বিদ্যালয় চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তানভীর শাকিল জয় বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ সুবিধা ভোগ করছি, জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ নির্মাণের কারিগর সোনালী প্রজন্মের শিক্ষার্থীরা, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বর্তমান সরকার । সভায় বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাজিপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান বিপ্লব,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা।

মাইজবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টি এম আতিকুর রহমান নান্নু, সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য জুই পারভীন, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির দাতা সদস্য খালেদ মোশাররফ তালুকদার রুবেল।এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি সদর ইউনিয়ন আঃলীগের ভারপ্রাপ্ত সভাপতি এনামুল হক তালুকদার।অত্র বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক আব্দুল মতিনের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মোতাহার হোসেন সহ শিক্ষা প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থীরাবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিশুদের আধুনিক শিক্ষা ও প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে।

পাশাপাশি ৩০০ প্রতিষ্ঠানে স্কুল অব ফিউচার গড়ে তোলা হচ্ছে। কাজিপুর সংসদীয় আসনে মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয়কে মনোনীত করা হয়েছে।এর মাধ্যমে শিক্ষার্থীদের প্রযুক্তিতে দক্ষ করে তোলার লক্ষ্যে শিক্ষার্থীরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে জানতে পারবে।এর ফলে স্কুল কর্তৃপক্ষ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ৩২টি মডিউলে সমৃদ্ধ এলএমএসের মাধ্যমে অ্যাকাডেমিক, নন-অ্যাকাডেমিক ও এক্সটা-কারিকুলার কার্যক্রম ও উন্নয়ন একনজরে দেখা ও মূল্যায়ন করা যাবে। ফলে প্রয়োজন অনুযায়ী সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন সহজ হবে।পরে অতিথিবৃন্দ শিক্ষক শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শন করেন।

ডিসেম্বর ২০.২০২১ at ১৮:০৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর