পাঁচবিবিতে বিএনপি’র সম্মেলনে ককটেল হামলার মামলা, আটক-৮

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে পদ বঞ্চিত বিদ্রোহী গ্রæপের ককটেল বিষ্ফোরণের ঘটনায় বিএনপির ৮ নেতাকর্মীর নামসহ অজ্ঞাত আরো ৩শ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। গতকাল রাতে বিশেষ ক্ষমতা আইনে পাঁচবিবি থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম হায়দার বাদী এ মামলা দায়ের করেন। এ ঘটনায় ঘটনাস্থল থেকে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠণের ৮ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার উপজেলার ধরঞ্জী ইউনিয়নে ধরঞ্জী হাইস্কুল মাঠে এ ঘটনা ঘটে।

আরো পড়ুন:
সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে কঠোর নিরাপত্তা জোরদার করা হচ্ছে

আটককৃতরা হলেন, উপজেলা বিএনপির যুগ্ম- আহ্বায়ক আব্দুল হান্নান চৌধুরী (৫০), সাবেক উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক রাহিদ হাসান (৫০), ধরঞ্জী ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি হারুন অর রশিদ (৩০), ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ১নং ওয়ার্ডের সভাপতি গোলজার হোসেন (৪০), বিএনপির সদস্য আমিনুল ইসলাম (৫২), সাজ্জাদুল বারী (৫২), রফিকুল ইসলাম (৪০) ও পাঁচবিবি পৌর ছাত্রদলের ২ নং ওয়ার্ডের সভাপতি সাইদুন্নবী সাহিদ (২০)। আটককৃতদের দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, পূর্ব ঘোষনা অনুযায়ী শনিবার (১৯ নভেম্বর) বিকেলে ধরঞ্জী ইউনিয়ন বিএনপির আয়োজনে ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলন সফল করতে জেলা-উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা যোগদেন। সম্মেলন শুরু হতেই বিএনপির পদ বঞ্চিত একটি বিদ্রোহী গ্রুপ মঞ্চস্থলের পিছন থেকে ককটেল নিক্ষেপ করে আতংক সৃষ্টি করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেন। পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, এঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনাস্থল থেকে ৪ টি বিষ্ফোরিত ককটেল, ৩টি অবিস্ফোরিত ককটেল ও বাঁশের লাঠি জব্দ করা হয়েছে।

ডিসেম্বর ২০.২০২১ at ১৭:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর