ফুটবল ছেড়ে দাবাড়ু বনে গেলেন মেসি-রোনালদো

এমন এক বিশ্বকাপের ঠিক আগে ফুটবল ছেড়ে দাবাড়ুই বনে গেলেন মেসি আর রোনালদো! না, আঁতকে উঠবেন না, ফুটবল ছেড়েই দেননি খেলাটার মহাতারকা। দুই জনের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেল দু’জনের দাবা খেলার দৃশ্য। গত রাতে দু’জন ঠিক একই সময় ফেসবুক আর ইনস্টাগ্রামে পোস্ট করেছেন এই ছবি। ১৫ বছরেরও বেশি সময় ধরে চলছে দুই জনের এই প্রতিদ্বন্দ্বিতা। মেসি আর রোনালদো মিলে জিতেছেন ১২টি ব্যালন ডি’অর।

আরো পড়ুন:
আজ কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী

মাঠের বাইরে দু’জন ঠিক বন্ধু না হলেও পারস্পরিক সম্মানটা যে ছিল, তার প্রমাণ মিলেছে হরহামেশাই। শনিবার রাতে এই দু’জনকেই দেখা গেল একই ছবিতে। দুই জনই নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন একই ছবি, যেখানে দেখা গেছে মেসি আর রোনালদোর সামনে দাবার বোর্ড সাজানো, গভীর চিন্তায় মগ্ন দু’জনে। আর্জেন্টাইন অধিনায়ক একটু বেশি ঝুঁকে ভাবছেন, তাতে আঁচ করা যাচ্ছে, চালটা তারই; রোনালদো ভাবছেন পরের চালটা কী দেওয়া যায়!

বিশ্বকাপের কয়েক ঘণ্টা আগে এমন ছবি প্রকাশ, সেটা যে দুই মহাতারকার ভক্তরা সাদরেই গ্রহণ করে নেবেন, বিষয়টা অনুমিতই ছিল। মুহূর্তেই তা ছড়িয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে, চলে এসেছে আলোচনায়। দশ ঘণ্টায় মেসির সেই ছবিতে প্রতিক্রিয়া পড়েছে ৪৭ লাখ। সাড়ে তিন লাখের কিছু বেশি বার শেয়ার করা হয়েছে সেখান থেকে। আর মন্তব্য এসেছে প্রায় ২ লাখ ৬৮ হাজার। এক্ষেত্রে অবশ্য মেসির চেয়ে রোনালদো এগিয়ে। প্রায় ৬০ লাখ প্রতিক্রিয়া, ৩ লাখ ২০ হাজার মন্তব্য ও ৩ লাখ ৮০ হাজার বার শেয়ার করা হয়েছে রোনালদোর অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ছবিটি।

ডিসেম্বর ২০.২০২১ at ১০:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর