ভাঙ্গুড়ায় প্রথম ব্রাজিলের পতাকায় সাজলো পুরো ব্রিজ

আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে সমর্থকদের উন্মাদনা। প্রিয় দলের প্রতি সমর্থকেরা নিজেদের সমর্থন-ভালোবাসা প্রকাশ করছে নানান আঙ্গিকে। তেমনই ব্রাজিলের পতাকা দিয়ে সাজানো হয়েছে পাবনার ভাঙ্গুড়া উপজেলার কলেজ পাড়া মোড়ের একটি ব্রিজ। এলাকার যুব-সমাজের ব্রাজিল সমর্থিত স্থানীয় কয়েকজনের সহযোগিতায় পুরো ব্রিজে পতাকা টাঙানোর কাজটি করা হয়েছে। এতে পুরো ব্রিজটি শোভা পাচ্ছে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দেশটির পতাকা। পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার বড়াল নদীর ওপর নির্মিত কলেজ পাড়া ব্রিজটি এখন ব্রাজিলের পতাকায় সুসজ্জিত।

আরো পড়ুন:
পাঁচবিবিতে ইউনিয়ন বিএনপির সম্মেলনে ককটেল হামলা

বিশ্বকাপ ফুটবল খেলা শুরুর পর থেকেই বাংলাদেশের অন্যান্য এলাকার মতো ভাঙ্গুড়ায় ব্রাজিল-আর্জেন্টিনাসহ বিভিন্ন দলের পক্ষে উন্মাদনা শুরু হয়। এরই অংশ হিসেবে ব্রাজিল সমর্থকরা তৈরি করেছেন এই সুন্দর দৃশ্য। প্রতি বিশ্বকাপ চলাকালীন সেলেকাওদের ফুটবলের প্রেমে পড়েন তারা। আর এই প্রেমের কারণেই ব্রাজিলের সমর্থনে উন্মাদনা এখানকার সমর্থকদের। সমর্থকরা গেলো কয়েক দিন আগ থেকেই ব্রাজিলের পতাকা তৈরি করা শুরু করেন এবং পরিকল্পনা করেন এলাকার ব্রিজটি সবুজ হলুদের পতাকা দিয়ে শোভাবর্ধন করবেন। যেই কথা, সেই কাজ।

এলাকার ব্রাজিল সমর্থক বন্ধুদের নিয়ে পতাকা তৈরির কাজ শুরু করেন এবং দুই দিনের মধ্যে অর্ধশতাধিক পতাকা তৈরি করতে সক্ষম হন তারা। ব্রাজিলের এ পতাকা দিয়ে ঢেকে দেন পুরো ব্রিজটি। যা এলাকাবাসীকে দৃষ্টিনন্দন করেছে। এ কাজে সহায়তা করেছেন স্থানীয় ব্রাজিল সমর্থক ভাঙ্গুড়া পৌরসভার কাউন্সিলর ইব্রাহীম হোসেন ইমরান, ইরো, শেখ সাখাওয়াত হোসেন, মাহফুজ, সেলিম রেজা, সিনবাদ, শেখ শফিউল্লাহ কাওসারসহ আরও অনেকে। এ প্রসঙ্গে ব্রাজিল সমর্থক ও ভাঙ্গুড়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর ইব্রাহীম হোসেন ইমরান দৈনিক দেশ দর্পণ পত্রিকার পাবনার ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি সাখাওয়াত হোসেন কে বলেন,

ফুটবলের রাজা পেলের ইতিহাস, রোনাল্ডো, রিকার্ডো কাকা ও রোনালদিনহোর শৈল্পিক খেলা তাকে আকৃষ্ট করেছে। তার মতে, ব্রাজিল হচ্ছে ফুটবলের সৌন্দর্য। সৃষ্টিশীল, ছন্দময় ও নান্দনিক ফুটবলের জন্য ব্রাজিলই সেরা। এবারের বিশ্বকাপ ব্রাজিল জিতবে বলেও অভিব্যক্তি প্রকাশ করেন এই ব্রাজিল প্রেমিক। কথা হয় হিরো নামের আরেক সমর্থকের সাথে। তিনি বলেন, ব্রাজিলকে ভালোবাসি, নেইমারকে ভালোবাসি। তাই নিজ হাতে ব্রাজিলের পতাকায় সাজিয়েছি আমাদের এলাকার ব্রিজটি। আমার বিশ্বাস এবারের বিশ্বকাপ ব্রাজিলই নিবে।

আমাদের এ কাজে অনেক অর্থ ব্যয় হয়েছে বটে কিন্তু এসব অর্থ আমরা এলাকার ব্রাজিল সমর্থকরা বহন করেছি। এলাকার অনেক ব্রাজিল সমর্থক বন্ধুরা আমাকে এ কাজে অনেক সহযোগিতা করেছেন। তার পরিবারের সকল সদস্যই ব্রাজিলের সমর্থক বলেও দাবি করেন তিনি। ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়ীয়া মাষ্টার পাড়া মহল্লার ব্রাজিলের ভক্ত মাষ্টার সেলিম সরকার বলেন, আমাদের ভাঙ্গুড়া উপজেলায় এমন ভিন্নধর্মী আয়োজনে বিভিন্ন জায়গা থেকে এই পতাকা দিয়ে সাজানো ব্রিজটি দেখতে আসছেন ব্রাজিল সমর্থকরা। প্রতি বছরের ন্যায় এবারও কলেজপাড়া ব্রিজটি ব্রাজিলের পতাকায় সাজানো হয়েছে। ব্রাজিলের এই টিম কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার মত একটি টিম। তাই এবারের বিশ্বকাপে ব্রাজিলই বিজয়ী হবে।

নভেম্বর ১৯, ২০২২ at ১৮:৩০:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস