কাজিপুরে ৪৪তম জাতীয় বিজ্ঞান মেলা উদ্বোধন

বিজ্ঞানমনস্ক জাতি গঠনে প্রতিশ্রতিবদ্ধ, প্রতিপাদ্যে দেশব্যাপী বিজ্ঞান সচেতনতা সৃষ্টি এবং শিশু- কিশোর ও তরুণদের মধ্যে প্রযুক্তি উদ্ভাবনী চেতনা বিকাশের লক্ষ্যে সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা পর্যায়ে জাতীয় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে তিনদিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার ১৯ নভেম্বর সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এই মেলার উদ্বোধন করেন সিরাজগঞ্জ -১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ উপলক্ষে কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:
পাইকগাছায় শিরিস গাছের ডালের আঠা সংগ্রহে হিড়িক পড়েছে

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংসদ তানভীর শাকিল জয়।বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ রেফাজ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা,পৌর আব্দুল হান্নান তালুকদার, চালিতাডাঙ্গা মহিলা কলেজ এর অধ্যক্ষআলহাজ্ব ফজলুল হক, মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাকী,মাইজবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টি এম আতিকুর রহমান নান্নু,থানা অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থীরাবৃন্দ।

অনুষ্ঠান টি পরিচালনা করেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার আতিকুর রহমান। এ বছর ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় উপজেলার ১৮টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছেন। শেষে অতিথিবৃন্দ স্টলগুলো পরিদর্শন করেন। আগামী ২১ তারিখে জাতীয় বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্টল সমূহের বিপরীতে পুরস্কার বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

নভেম্বর ১৯, ২০২২ at ১৭:৫৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস