ঢাকা সেকেন্ড ডিভিশন ক্রিকেট লীগ মাতাবেন, যবিপ্রবির শিক্ষার্থী রেজোয়ান 

ঢাকা প্রিমিয়ার সেকেন্ড ডিভিশন ক্রিকেট লীগে (২০২২-২০২৩) মিরপুর বয়েজ ক্লাবের হয়ে লীগ মাতাবেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী রেজোয়ান হোসেন। তিনি যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। গত ১৮ নভেম্বর,২০২২ ঢাকা প্রিমিয়ার সেকেন্ড ডিভিশন ক্রিকেট লীগের আসর শুরু হয়। এর আগে যবিপ্রবির রেজোয়ান ঢাকা ফাস্ট ডিভিশন ক্রিকেট লীগে ওরিয়েন্ট ক্লাবের হয়ে ও সেকেন্ড ডিভিশন ক্রিকেট লীগে লালমাটিয়া ক্লাবের হয়ে অংশগ্রহণ করেছেন।

আরো পড়ুন:
বর্তমানে যে রিজার্ভ আছে আরও ৫ মাস চলবে : প্রধানমন্ত্রী

এছাড়াও ইতোপূর্বে তিনি রাজশাহী,দিনাজপুর ও রংপুর প্রিমিয়ার ক্রিকেট লীগে অংশগ্রহণ করেন। ঢাকা লীগে খেলার ব্যাপারে তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, যবিপ্রবির হয়ে ভালো খেলে জয় আনতে পারলে অনেক ভালো লাগে।নিজেকে প্রস্তুত রাখতে আমি সর্বদা অনুশীলন চালিয়ে যাচ্ছি।ক্রিকেট পৃথিবীর জনপ্রিয় খেলাগুলোর মধ্যে অন্যতম হলেও যবিপ্রবিতে অন্যান্য খেলাগুলোর মতো ক্রিকেট নিয়ে তেমন কোন বিশেষ সুবিধা বা অনুশীলনের ব্যবস্থা নেই যা অত্যন্ত দুঃখজনক।যবিপ্রবি এর আগে বাস্কেটবল,ভলিবল,ফুটবল ইত্যাদি খেলায় দেশ বিদেশে অনেক ভালো সাফল্য ও সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে ।আমি ভালো ক্রিকেট খেলে দেশের ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই।যদি কখনও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে খেলার সুযোগ পাই তাহলে দেশের ক্রিকেটকে ভালো খেলার মাধ্যমে বিশ্বদরবারে আরও উজ্জ্বলভাবে তুলে ধরতে চাই।

যবিপ্রবির হয়ে এমন একটা বড় আসরে খেলতে পারাটা আমার কাছে অত্যন্ত গর্বের ও আনন্দের। তিনি আরও বলেন,আমাদের যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ খেলাধুলায় অনেকটা এগিয়ে গেছে। বলা যেতে পারে দেশের সকল বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে খেলাধুলায় সেরা অবস্থানে আছে।আশা করি আমাদের সকলের প্রচেষ্টায় এ অবস্থান ধরে রাখা সম্ভব হবে।যবিপ্রবিতে ক্রিকেটকে বিশেষভাবে গুরুত্ব দিলে এখান থেকেই ভালো ভালো সম্ভাবনাময় খেলোয়াড় তৈরি হওয়া সম্ভব যা যবিপ্রবি ও দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে সাহায্য করবে বলে আমার বিশ্বাস।

নভেম্বর ১৯, ২০২২ at ১৫:৩৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস