জয়পুরহাটে বিজিবি সদস্যের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জয়পুরহাট-২০ ব্যাটালিয়নের এক সদস্য গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের জরুরি বিভাগে আনার পর চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১০টা ৩৭ মিনিটের সময় জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের জরুরি বিভাগে জয়পুরহাটের ২০ বিজিবি সদস্য পরিচয়ে নেপাল দাসের নাম হাসপাতাল রেজিস্ট্রারে লিপিবদ্ধ করা হয়। সেখানে ১৯৫নং রেজিস্ট্রারে তার নাম নেপাল দাস, বিজিবি সদস্য, জয়পুরহাট হিসেবে লিপিবদ্ধ রয়েছে।

আরো পড়ুন:
লালপুরে বাস-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত

ওই সময় তার পরনের পোশাক রক্তাক্ত ছিল। রাতেই লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়। এর পর বিজিবি সদস্যরা ওই হাসপাতাল মর্গে তার লাশ রেখে কড়া পাহারায় নিযুক্ত ছিলেন। ।হাসপাতালের জরুরি বিভাগের রেজিস্টার খাতায় নিহত বিজিবি সদস্যের নাম নেপাল দাস (৩৫) উল্লেখ করা হয়েছে। ঠিকানা ২০ বিজিবি, জয়পুরহাট লেখা রয়েছে। নেপাল দাস ফরিদপুরের মধুখালী উপজেলার মেঘচামী গ্রামের নারায়ণ দাসের ছেলে বলে গোয়েন্দা সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে জানতে বিজিবি-২০ জয়পুরহাট ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলামের মুঠোফোনে গতকাল রাতে ও আজ শুক্রবার সকালে একাধিক বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি। ফলে বিজিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক বক্তব্য জানা যায়নি।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল আজ সকালে প্রথম আলোকে বলেন, গতকাল রাত সাড়ে ১০টায় বিজিবির পোশাক পরা অবস্থায় এক ব্যক্তির লাশ আনার খবরে তিনি জেলা হাসপাতালে গিয়েছিলেন। ওই ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। লাশের বুকে গুলির চিহ্ন রয়েছে। রাতেই লাশের সুরহতাল প্রতিবেদন করা হয়েছে। জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক সরদার রাশেদ মোবারক প্রথম আলোকে বলেন, আজ সকাল সাতটায় নিহত বিজিবি সদস্যের লাশের ময়নাতদন্ত করা হয়েছে। তিনি গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।

ডিসেম্বর ১8.২০২১ at ১৭:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর