ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ২৫০

সারাদেশে গত একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন। নতুন মৃত্যু নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২০ জনে। এছাড়া নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন আরও ২৫০ জন। এতে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭১২ জন।

আরো পড়ুন:
বিএনপি মুখে রক্ষণাত্মক, অন্তরে আক্রমণাত্মক

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২৫০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৭১ জন এবং ঢাকার বাইরে ৭৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৮ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫১ হাজার ৬০২ জন। এর মধ্যে ঢাকায় ৩৩ হাজার ৪৩১ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ১৮ হাজার ১৭১ জন। এছাড়া সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪৮ হাজার ৬৭০ জন। তাদের মধ্যে ঢাকা থেকে ৩১ হাজার ৭৬২ জন, ঢাকার বাইরে থেকে ১৬ হাজার ৯০৮ জন ছাড়পত্র পেয়েছেন। চলতি বছরের ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

ডিসেম্বর ১8.২০২১ at ১৬:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর