কাজিপুরে যুবলীগ নেতার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন 

কাজিপুরে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পারভেজ আহমেদ তালুকদার সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় জনসাধারণ। শুক্রবার (১৮ নভেম্বর) সকালে উপজেলার সিমান্তবাজারে অনুষ্ঠিত মানববন্ধনে আহতের স্বজন ও স্থানীয় আওয়ামী নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় বক্তব্যে দোষীদের দ্রুত গ্ৰেফতারের দাবিসহ মাদকের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান জানান। দলীয় ছত্রছায়ায় মাদক সেবন ও কারবারিদের চিন্হিত করে আইনের আওতায় আনার দাবি করেন।

আরো পড়ুন:
পাইকগাছায় আইনজীবী সমিতির নির্বাচন, ৩টা প্যানেলে : ১১টি পদের

বৃহস্পতিবার ১৭ নভেম্বর দুপুরে উপজেলা পরিষদের বিপরীতে কুয়াশা হোটেলের সামনে পারভেজ হামলার শিকার হন। এ ঘটনায় আহতের পক্ষে শফিকুল ইসলাম বাদী হয়ে একই তারিখ রাতে কাজিপুর থানায় এজাহার দায়ের করেছেন। নিশ্চিত করেছেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল কুমার (পিপিএম)। এজাহার সূত্রে জানা যায়, উপজেলার গান্ধাইল ইউনিয়নের দুবলাই গ্ৰামের মৃত তোজাম্মেল হক তালুকদারের পুত্র জিয়াউর রহমান জিয়া ও তার ভাতিজা রুবেল তালুকদার (পিতা- শামীম তালুকদার) এবং একই গ্ৰামের খালেকের পুত্র আব্দুল মোতালেবসহ আরো ৫/৭ জন এলাকায় মাদক সেবন এবং সরবরাহ কাজে জড়িত।

গত ১৬ নভেম্বর ২০২২ ইং তারিখে পারভেজ আহমেদ তালুকদার এলাকার মুরব্বিদের সাথে নিয়ে বিবাদীদের মাদক সম্পৃক্ত কাজ নিষেধ করায় বাকবিতন্ডা হয়। এর প্রেক্ষিতে ১৭ নভেম্বর দুপুরে কাজিপুর উপজেলা পরিষদের বিপরীতে কুয়াশা হোটেলের সামনে বিবাদীরা ভুক্তভোগীর পথরোধ করে এবং পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে লোহার রড, কাঠের বাটাম ও বাঁশের লাঠি দিয়ে আঘাত করে শরীরের বিভিন্ন জায়গায় কাঁটা ছেঁড়া জখম করে। একপর্যায়ে আহতের আত্ম চিৎকারে পথচারী এবং ঘটনার সাক্ষীরা তাকে উদ্ধার করে ১০০ শয্যা বিশিষ্ট কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। প্রাথমিক চিকিৎসা শেষে সিরাজগঞ্জ সদরের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বিবাদী জিয়াউর রহমান জিয়া গান্ধাইল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত বিধায় কাজিপুর উপজেলা যুবলীগ এ ঘটনায় তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না, এই মর্মে ৩ দিনের মধ্যে কারন দর্শাতে নোটিশ পাঠিয়েছে এবং সাংগঠনিক কাজ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। জিয়া, পশ্চিম দুবলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশ্য প্রহরী কাম দপ্তরি পদে চাকরি করে। উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার এবং সাধারণ সম্পাদক আলী আসলাম স্বাক্ষরিত নোটিশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ যুবলীগ কাজিপুর উপজেলা শাখার সভাপতি বিপ্লব সরকার বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে কারণ দর্শাতে বলা হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ডিসেম্বর ১8.২০২১ at ১৫:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর