বিশ্বব্যাপী আয় ছাড়িয়েছে ৫০০ কোটি রুপি, যে ছবির

মুক্তির দেড় মাস পেরিয়ে এখনও প্রেক্ষাগৃহে চলছে ঐশ্বরিয়া রাই বচ্চন অভিনীত নতুন সিনেমা ‘পন্নিয়িন সেলভান ১’। এরইমধ্যে ছবিটির বিশ্বব্যাপী আয় ছাড়িয়ে গেছে ৫০০ কোটি রুপি। সুপারস্টার রজনীকান্তের ‘২.০’র পর এটি দ্বিতীয় তামিল সিনেমা, যেটা এই মেগাক্লাবে প্রবেশ করতে পেরেছে।

আরো পড়ুন:
বাধা পেরিয়ে ঢাকায় নোরা ফাতেহি

খবরটি নিশ্চিত করেছেন বক্স অফিস বিশ্লেষক তৃনাথ। তিনি বলেছেন, ‘এই সপ্তাহে ছবিটি মুক্তির ৫০ দিন পূরণ করেছে। এটি এখন বিশ্বব্যাপী ৫০০ কোটি রুপি আয়ের সীমানা ছাড়িয়ে গেছে এবং বিভিন্ন প্রেক্ষাগৃহে সাফল্যের সঙ্গে প্রদর্শিত হচ্ছে।’

হিন্দুস্তান টাইমস সুত্রে জানাজায, গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পায় মণি রত্মম পরিচালিত ‘পন্নিয়িন সেলভান ১’। ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত এই সিনেমায় অভিনয় করেছেন অনেক তারকা। ঐশ্বরিয়া ছাড়াও আছেন বিক্রম, কার্থি, তৃষা কৃষ্ণান, জয়ম রবিসহ অনেকে।

৫০০ কোটি আয়ের মধ্যে ২৩০ কোটি রুপি এসেছে শুধুমাত্র তামিলনাড়ু রাজ্য থেকে। এস এস রাজামৌলি নির্মিত ইতিহাস সৃষ্টিকারী সিনেমা ‘বাহুবলী ২’র রেকর্ড ভেঙে দিয়ে এখন ‘পন্নিয়িন সেলভান ১’ তামিলনাড়ুতে সর্বোচ্চ আয়ের ছবি।

হাজার বছর আগের চোলা সাম্রাজ্যের গল্পে নির্মিত হয়েছে ‘পন্নিয়িন সেলভান ১’। বৃহৎ পরিসরের প্রেক্ষাপট বিধায় ছবিটি বানাতে ব্যয়ও হয়েছে অনেক। জানা যায়, এ ছবির বাজেট প্রায় ৫০০ কোটি রুপি। নির্মাতা মণি রত্মম জানিয়েছেন, ‘পন্নিয়িন সেলভান ২’র শুটিংও শেষ। বর্তমানে পোস্ট প্রডাকশনে ব্যস্ত রয়েছে তার টিম। আগামী ছয় থেকে নয় মাসের মধ্যেই ছবিটি মুক্তি পাবে।

ডিসেম্বর ১8.২০২১ at ১৪:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর