শার্শা সীমান্ত থেকে ৮২ পিচ স্বর্ণের বার উদ্ধার 

যশোরের শার্শা সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় ৮২ পিচ স্বর্ণের বার (৯ কেজি ৫৫৮ গ্রাম ওজনের) উদ্ধার সহ একটি মোটরসাইকেল জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাতে উপজেলার পাঁচভূলাট সীমান্ত থেকে এ স্বর্ণের চালানটি জব্দ করা হয়।

আরো পড়ুন:
দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান দেলওয়ার হোসেনের দ্বায়িত্ব গ্রহণ

এসময় বিজিবির ধাওয়া খেয়ে বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের আব্দুল করিমের ছেলে মোহাম্মদ মেহেদী (২৫) মোটরসাইকেলটি ফেলে পালিয়ে যায়। ২১ বিজিবির লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি জানান, বেনাপোল পাঁচভূলাট সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের একটি চালান পাচার হবে, এমন গোপন খবরে পাঁচভূলাট বিওপি’র একটি টহল দল হাবিলদার মালেক গাজীর নেতৃত্বে পাঁচভূলাট গ্রামস্থ রহমতপুর ইটের ভাটার কাঁচা রাস্তা এলাকায় অবস্থান নেয়।

এসময় বিজিবির টহল দল সন্দেহভাজন ওই যুবককে মোটর সাইকেল যোগে আসতে দেখে তার গতিরোধ করার চেষ্টা করলে, ওই যুবক মোটর সাইকেলটি ফেলে পালিয়ে যায়। পরে, মোটর সাইকেলটিতে থাকা একটি ব্যাগ থেকে ৮২ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ৬ কোটি ৮০ লাখ ২০ হাজার টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বারসহ আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

ডিসেম্বর ১8.২০২১ at ০৯:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর