দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান দেলওয়ার হোসেনের দ্বায়িত্ব গ্রহণ

দিনাজপুরের জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান দেলওয়ার হোসেন ১৭ নভেম্বর-২০২২ বৃহস্পতিবার সন্ধ্যার আগে দ্বায়িত্ব গ্রহন করেছেন। তার আগে সৈয়দপুর বিমান বন্দর থেকে মোটরকার, মোটর সাইকেলের বর্ণাঢ্য শোভাযাত্রায় বরন করে জেলা শহরে বরন করে আনেন জাতীয় পার্টিসহ বিভিন্ন সামাজিক সংগঠনসহ শুভাকাঙ্খীরা। উপজেলা পরিষদ, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদে নির্বাচিত জন প্রতিনিধিদের প্রত্যক্ষ ভোটে পরাজিত হন জেলা পরিষদের দীর্ঘদিনের চেয়ারম্যান আওয়ামী লীগ জেলা কমিটির সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী। তাকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হয়েছিলেন জাতীয় পার্টির জেলা কমিটির সভাপতি দেলওয়ার হোসেন।

আরো পড়ুন:
পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নির্বাচন কমিশনের প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে চেয়ারম্যানের দ্বায়িত্বভার বুঝে নিয়েছেন তিনি। তাকে দ্বায়িত্ব বুঝিয়ে দেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নুল আবেদিন। জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার বহু আগে নবাবগঞ্জ উপজেলার আফতাগঞ্জে নিজ এলাকায় টানা ২৫ বছর ধরে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের দ্বায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে দেলওয়ার হোসেনের। দ্বায়িত্ব গ্রহনের পর্ব সারার আগে নবাবগঞ্জ বিরামপুর ঘোড়াঘাট হাকিমপুর এবং জেলা সদরের সমর্থক হিতাকাঙ্ক্ষীরা প্রায় হাজার খানেক মোটর কার এবং মোটর সাইকেলসহ বাদ্যবাজনার তালে তাকে সৈয়দপুর বিমান বন্দর থেকে বরন করে জেলা পরিষদে নিয়ে আসা হয়।

এসময় জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও জেলা কমিটির সাধারন সম্পাদক আহমেদ শফি রুবেল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নুল আবেদিনের নেতৃত্বে জেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বোচাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ জুলফিকার হোসেন, সমাজসেবক লিয়ন চৌধুরি সহ জাতীয় পার্টির এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ফুলে ফুলে তাকে বরন করে নেন। এছাড়াও দিনাজপুর উত্তরণ ইঞ্জিনিয়ারিং এর ম্যানেজিং ডিরেক্টর রাফেদ উল ইসলাম, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেনি পেশার প্রতিনিধিরা ফুলের বন্যায় তাকে বরন করে নেন।

এছাড়াও তার সহোদর মরহুম মোস্তাফিজুর রহমান ফিজু জেলার নবাবগঞ্জ, বিরামপুর হাকিমপুর এবং ঘোড়াঘাট উপজেলা নিয়ে গঠিত দিনাজপুরের- ৬ আসনে আওয়ামীলীগের টিকেটে জাতীয় সংসদ সদস্য ছিলেন৷ বাবার ওই আসেন বর্তমানে এমপি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন ফিজুর ছেলে আওয়ামীলীগ নেতা শিবলী সাদিক। জন প্রতিনিধির আসনে আসিন চাচা ভায়েস্তা আলোচিত বিনোদন কেন্দ্র “স্বপ্নপুরি’র” মালিক। পরিবারটিতে রাজনৈতিক মতাদর্শ ভিন্ন ধারার হলেও এলাকায় জনদরদী পরিবার হিসেবে খ্যাতি রয়েছে তাদের। অপরদিকে জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান দেলওয়ার হোসেনের নেতৃত্বে পরিষদের সকল সদস্যবৃন্দ সন্ধ্যায় জেলা পরিষদ চত্তরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

ডিসেম্বর ১8.২০২১ at ০৯:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর