বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের সাবেক এমডি আর নেই

[ঢাকা, ১৭ নভেম্বর, ২০২২] তরুণ পেশাজীবীদের আইকন মসিহ-উল-করিম আজ (১৭ নভেম্বর) ৮২ বছর বয়সে স্বাস্থ্য সংক্রান্ত জটিলতায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ১৯৯২ সালে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডে যোগ দেন এবং ২০০৮ সালে অবসরের আগ পর্যন্ত প্রতিষ্ঠানটির সফলতার জন্য নিবেদিত ভাবে কাজ করে যান। তার মেয়াদ কালে বার্জার পেইন্টস বাংলাদেশ নতুন উচ্চতা অর্জন করে এবং এর প্রবৃদ্ধির জন্য একটি শক্ত ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

আরো পড়ুন:
কাজিপুরের যুবলীগ নেতা পারভেজ তালুকদার সন্ত্রাসী হামলায় আহত

এছাড়া, তিনি ফরেন ইনভেস্টর্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট হিসেবে ২০০৫ থেকে ২০০৭ পর্যন্ত দায়িত্ব পালন করেন। এফআইসিসিআই -তে তার মেয়াদকালে অনেকটা একক প্রচেষ্টায় তিনি একটি ব্যবসায়িক কমিউনিটি গড়ে তোলেন। মসিহ-উল-করিম ১৯৪০ সালে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি, তিনি ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া থেকে লোক প্রশাসন বিষয়ে আরেকটি মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করে, দু’টি আলাদা মেয়াদে দায়িত্বপালন করেন তিনি।

এছাড়াও তিনি দেশের অনেক বহুজাতিক কোম্পানিতে বিভিন্ন নেতৃত্বের ভ‚মিকায় কাজ করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে-মেয়ে, নাতি-নাতনি সহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা আশা করি, তার পরিবারের সদস্যরা এই অপূরণীয় ক্ষতি বহন করার মতো শক্তি ও সাহস সঞ্চয় করতে পারবেন।

ডিসেম্বর ১৭.২০২১ at ২০:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর