বেড়ায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

২০২২- ২০২৩ অর্থবছরে রবি মৌসুম কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। বৃহস্পতিবার ১৭ (নবেম্বর) সকালে পাবনার বেড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা হলরুমে এ কর্মসূচির উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট শামসুল হক টুকু এমপি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন কৃষি বাচলে দেশ বাচবে, দেশ বাচলে আমরা বাচবো।

আরো পড়ুন:
সিঙ্গারের আউটলেটে পাওয়া যাবে স্যামসাং টিভি !

সকল কৃষকদের প্রতিটা জমি চাষ করার কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান যুদ্ধের পর যখন বিদেশে যেতেন তখন বিদেশীরা বলতেন মজিব তোমার দেশ তো এখন ক্ষতিগ্রস্ত , ঘনবসতি বাংলাদেশ তোমার দেশ চলবে কী করে? তিনি শুধু বলেছিলেন আমার দেশের মানুষকে কৃষি নির্ভর করে গড়ে তুলি তাহলে আমরা পৃথিবীর বুকে মাথা উচু করে দাড়াবো তার ই ধারাবাহিকতায় কৃষি প্রণোদনা কৃষকের মাঝে বিতরণ করা হয় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু।

পৌর মেয়র আসিফ শামস্ রঞ্জন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেসবাহ-উল হক, মহিলা ভাইস চেয়ারম্যান শায়লা শারমিন ইতি, উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বেড়া উপজেলা নির্বাহী অফিসার মোহা: সবুর আলী,সহ ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা প্রমুখ। এ সময় বেড়া উপজেলার ৪ হাজার ৬ শত ৪০জন কৃষকের মাঝে এ কৃষি প্রণোদনা বিতরক করা হয়।

ডিসেম্বর ১৭.২০২১ at ১৯:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর