প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নতুন রুপে যশোর স্টেডিয়াম

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্রকরে যশোর স্টেডিয়ামে চলছে নতুন রুপের সাজ । স্টেডিয়াম মাঠ এখন আওয়ামী লীগের নেতাকর্মীদের পদচারণায় মুখরিত। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তারা মাঠে বসেই সব কাজের তদারকি করছেন। সেইসাথে কাজ চালিয়ে যাচ্ছেন সড়ক ও জনপথ বিভাগ, গণপূর্ত অধিদপ্তর, যশোর পৌরসভা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যরা। জনসভার মঞ্চ সজ্জা নিয়ে মঙ্গলবার থেকে স্টেডিয়াম মাঠে পুরোদমে কাজ শুরু হয়েছে। গ্যালারিতে রঙের কাজের পাশাপাশি পিকআপ ভরে বাঁশ মাঠে আনা ও গর্ত খোড়া হচ্ছে। এ জনসভার মঞ্চ নৌকার আদলে নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরো পড়ুন:
হজযাত্রীদের হয়রানি করা হলে এজেন্সির বিরুদ্ধে কঠোর শাস্তি: প্রধানমন্ত্রী

এখানে প্রধানমন্ত্রী ৪ হাজার ৮শ’ বর্গফুটের মঞ্চে দাঁড়িয়ে ভাষণ দেবেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। এ মঞ্চ নির্মিত হচ্ছে স্টেডিয়ামের উত্তরদিকে আমেনা খাতুন গ্যালারির সামনে। যাতে স্টেডিয়াম ও ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ মাঠ থেকে মানুষ প্রধানমন্ত্রীর মঞ্চ সরাসরি দেখতে পারেন। এখানে প্রধানমন্ত্রী ৪ হাজার ৮শ’ বর্গফুটের মঞ্চে দাড়িয়ে ভাষণ দেবেন। এ লক্ষ্যে সকল কর্মকান্ড শুরু হয়েছে। এছাড়া জনসভাকে মহাসমাবেশে রূপ দিতে ও উৎসবমূখর করতে জেলাব্যাপী নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন।

যশোরের জনসভা স্মরণকালের সর্ববৃহৎ জনসভায় রূপ দিতে স্টেডিয়ামের উত্তর দিকের প্রাচির ভেঙে ডা. আব্দুর রাজ্জাক কলেজ মাঠের সাথে একিভূত করা হয়েছে। এ কারণে দুটি মাঠ এক হয়ে বিশাল ময়দানে রূপ ধারণ করেছে। যাতে লাখো মানুষ এ মাঠে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে পারেন। এছাড়া স্টেডিয়ামের মাঠে প্রবেশের জন্য ডা. আব্দুর রাজ্জাক কলেজ মাঠের ভাঙা প্রাচিরের অংশে ৫টি পকেট গেট নির্মাণ করা হচ্ছে। স্টেডিয়াম মাঠে প্রবেশের জন্য এ গেটই গণমানুষকে ব্যবহার করতে হবে।

এছাড়া ব্যামাগার অংশে আরো একটি গেট থাকবে, মাঠে প্রবেশে মানুষের যাতে কোন সমস্যা না হয়। ইতিমধ্যে স্টেডিয়ামের গ্যালারি ধোঁয়া-মোছা ও রঙের কাজ এবং ৫টি পকেট গেট নির্মাণের কাজ চলছে। গ্যালারিতে লাল-সবুজ রং ও গোটা স্টেডিয়ামসহ আশেপাশের এলাকার রাস্তার পাশের দেয়ালে নতুন রং করা হচ্ছে। একইসাথে শহরের পরিচ্ছন্নতা ও সড়কের উন্নয়নের কাজ করছে সড়ক ও জনপথ বিভাগ। এছাড়া গোটা স্টেডিয়ামের স্কেচ, তদারকি, সিসি ক্যামেরা বসানোসহ সার্বিক বিষয় নিয়ে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যরা।

নভেম্বর ১৭, ২০২২ at ১৬:৪৫:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস