পটুয়াখালীতে দুইদিনব্যাপী সাহিত্য মেমার উদ্বোধন

পটুয়াখালীতে দুই দিনব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে মেলায় উপস্থিত ছিলেন কাজি কানিজ সুলতানা হেলেন এমপি। মেলার উদ্বোধন করেন বাংলা একাডেমির মহা পরিচালক কবি মোহাম্মদ নূরুল হুদা।

আরো পড়ুন:
বেনাপোল ১৬ কেজি ওজনের ১১২ পিচ স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক

জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে আজ বুধবার সকাল ১১ টায় ডিসি স্কোয়ার মাঠে মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব অসিম চন্দ্র দে, পুলিশ সুপার সাইদুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট গোলাম সরোয়ার, সম্মিলিত সাংস্কতিক জোট সভাপতি স্বপন ব্যানার্জী, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজাহিদ ইসলাম প্রিন্স।

মেলার শুরুতে বেলুন ও ফেষ্টুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি, উদ্বোধন ও বিশেষ অতিথিবৃন্দ। মেলাকে কেন্দ্র করে শতাধিক লেখক, সাহিত্যকের মিলন মেলায় পরিনত হয়েছে পটুয়াখালী ডিসি স্কোয়ার প্রাঙ্গন।

সাহিত্য মেলায় অংশ নেয়া কলাপাড়া উপজেলার কবি ও সাহিত্যক দেলোয়ার হোসেন জানান, স্বাধীনতার ৫১ বছর পরে বাংলা একাডেমির তৃনমুলের কবি সাহিত্যিকদের নিয়ে এ মেলার আয়োজন করেছে। এটার জন্য বাংলা একাডেমিকে ধন্যবাদ। এ কার্যক্রম চলমান থাকলে আগামীতে আরো সৃজনশীল তৈরি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পটুয়াখালী জেলা গলাচিপা উপজেলা থেকে অংশ নেয়া কবি ও সাহিত্যক সম্রাট লিওন তালুকদার বলেন আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি বাংলা একাডেমির মহাপরিচালকে এবং আমার অনুবাদ থাকবে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সে যেন গরীব অসহায় কবি, লেখক সাহিত্যিক দের প্রতি একটু সুদৃষ্টি দেন। দুই দিনব্যাপী মেলায় স্থানীয় ও ঢাকার শিল্পীদের অংশ গ্রহনে থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আগামীকাল শেষ হবে এ সাহিত্য মেলার এ আসর।

ডিসেম্বর ১৭.২০২১ at ০৯:৫৩ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর