শার্শায় এতিম ছাত্র-ছাত্রীদের মাঝে আল-কোরআন বিতরণ ও ক্বিরাত প্রতিযোগীতা

যশোরের শার্শার সামলাগাছি হযরত শাহ জালাল (রহঃ) লতিফিয়া মডেল মাদরাসা ও এতিমখানায় পবিত্র আল-কুরআন বিতরণ,ক্বিরাত,হাম-নাত ও আজান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) সকালে শ্যামলাগাছি হযরত শাহ জালাল (রহঃ) লতিফিয়া মডেল মাদরাসা ও এতিমখানার আয়োজনে ১০টি ইসলামি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৫০ জন এতিম ছাত্র-ছাত্রীদের মাঝে পবিত্র আল-কোরআন বিতরণ করা হয়।

আরো পড়ুন:
লালপুরে প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

এসময় শার্শা ও পার্শ্ববর্তী ঝিকরগাছা উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দুই শতাধিক মাদরাসা ও এতিমখানার শিশু শিক্ষার্থীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে ক্বিরাত, গজল ও আযান প্রতিযোগীতায় তিন ক্যাটাগারীতে ৯ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আতিয়ার রহমানের সভাপতিত্বে এবং দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় এসময় অনুষ্ঠানের উদ্ভোধন করেন শার্শা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবীর উদ্দীন আহম্মেদ তোতা।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশিষ্ট সাংবাদিক আসাদুজ্জামান আসাদ কোরআন ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাধীন বাংলা প্রত্রিকার যুগ্ম সম্পাদক জামিল আহমেদ,ইনডিপেনডেন্ট টেলিভিশনের বেনাপোল প্রতিনিধি আবদুর রহিম,বিশিষ্ট সমাজসেবক নজরুল ইসলামসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ঝিকরগাছার স্বপ্ন ছোঁয়া অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা রোভার রাজিব। দুর্নীতিমুক্ত সমাজ বির্নিমানে ইসলামিক ও শিক্ষামূলক অনুষ্টানের আয়োজন করতে পেরে খুশি তিনি। এতিম শিক্ষাপ্রতিষ্ঠানে দেশ বিদেশের মানুষের সহযোগিতা কামনা করেন উদ্ভাবক মিজানুর রহমান।

ডিসেম্বর ১৬.২০২১ at ২০:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর