চৌগাছায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত- অসহায় দরিদ্ররা পেল চিকিৎসাসেবা

যশোরের চৌগাছা উপজেলার ধুলিয়ানী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। বুধবার দিনব্যাপী এই ক্যাম্পের ব্যবস্থাপনায় ছিলেন মেডিসিন ব্যাংক, যশোর জেনারেল হাসপাতাল ও আদ্ব-দ্বীন চক্ষু হাসপাতাল। সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলে মেডিকেল ক্যাম্পের কার্যক্রম। মেডিকেল ক্যাম্পে এ সময় উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেনারেল হাসপাতাল মেডিসিন ব্যাংকের সচিব ডাঃ মোঃ আবুল কালাম আজাদ।

আরো পড়ুন:
কুবিতে ২৩৬ জন শিক্ষার্থী পাচ্ছে ভাইস চ্যান্সেলর স্কলারশিপ

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ড. মোঃ মোস্তানিছুর রহমান, দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক লোক সমাজের সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, যশোর জেনারেল হাসপাতালের মেডিসিন ব্যাংকের ভাইস চেয়ারম্যান সুলতান আহমেদ ও সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ ইয়াকুব আলী মোল্লা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান এস এম মমিনুর রহমানসহ চিকিৎসক ও ১২ জন সহকারী নার্স।

দিনব্যাপী মেডিকেল ক্যাম্পে ধুলিয়ানী ইউনিয়নের উজিরপুর, মুক্তারপুর, ভাদড়া, ফতেপুর, আজমতপুর, কুষ্টিয়া, কাবিলপুর, সাহাজাদপুর, মুকুন্দপুরসহ বিভিন্ন গ্রামের কয়েক’শ রোগীর নাক, কান, দাতসহ বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান করা হয়। চিকিৎসা ক্যাম্পে অসহায় ও দরিদ্র রোগীদের ভীড় ছিল চোখে পড়ার মত। আজমতপুর গ্রামের শাহেলা বেগম (৬৪) বলেন, দীর্ঘদিন ধরে দাতের সমস্যায় ভুগছিলাম। ফি ক্যাম্পের খবর পেয়ে এখানে এসেছি। ডাক্তার খুব যতœ করে দেখলেন। বিনা টাকায় ওষুধও দিলেন। খুব ভালোলাগল এখানে এসে।

কাবিলপুরের কহিনুর বেগম (৪৫), শেফালী খাতুন (৪২) জানান, ওষুধ কেনার টাকাপয়সা নেই। শরীর খারাপ নিয়ে এসেছি। ভালোভাবে আমারদেও ডাক্তার দেখেছেন। ওষুধ লেখা পাশাপাশি ফ্রি ওষুধও দিয়েছেন। বড়বড় ডাক্তার গ্রামে আসলি আমাদেও খুব উপকার হয়। তারা বলেন শহরে ডাক্তার দেখাতি গেলি অনেক টাকা ভিজিট লাগে। এখানে কোন টাকা নেয়নি।

ডিসেম্বর ১৬.২০২১ at ১৯:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর